দ্য হানড্রেডে দল পাননি সাকিব-তামিম

১০০ বলের ক্রিকেটের ড্রাফটে ছিলেন সাকিব আল হাসান, তামিম ইকবালসহ আট বাংলাদেশি। যেখানে এক লাখ পাউন্ডের ক্যাটাগরিতে সাকিব ও তামিম, ৪০ হাজার পাউন্ডে লিটন দাস, ইমরুল কায়েস, সাব্বির রহমানরা।

আর তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, সৌম্য সরকারের কোনো মূল্য নির্ধারণ ছিল না। নিলাম শেষে মঙ্গলবার প্রকাশিত তালিকায় মিলল না কোনো বাংলাদেশির নাম।

গত বছরই টুর্নামেন্টটি হওয়ার কথা ছিল; কিন্তু করোনার কারণে সেটি স্থগিত হয়ে যায়। এবার সবকিছু ঠিকঠাক থাকলে ২১ জুলাই থেকে মাঠে গড়াবে ১০০ বলের এই আলোচিত টুর্নামেন্ট। সোমবার ভার্চুয়াল মাধ্যমে টুর্নামেন্টের নিলাম অনুষ্ঠিত হওয়ার এক দিন পর মঙ্গলবার খেলোয়াড়দের তালিকা প্রকাশ করে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড।

এবার ড্রাফট থেকে স্থানীয় কোটায় ২৮ জন আর বিদেশি কোটায় ৭ জন দল পেয়েছেন। সর্বোচ্চ দামি ক্যাটাগিরিতে আছেন রশিদ খান, আর্চি শর্ট, আন্দ্রে রাসেল, জেসন রয়, সুনিল নারিন, গ্লেন ম্যাক্সওয়েল, ইয়ন মরগান, মঈন আলী। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ এক কোটি ১৯ লাখের বেশি।

১০০ বলের ক্রিকেটে একজন বোলার সর্বোচ্চ করতে পারবেন ২০টি ডেলিভারি। বোলিং স্পেল হবে ৫ বা ১০ বলের। ১০ বলের স্পেলের ক্ষেত্রে মাঝপথে উইকেটের প্রান্ত বদল করতে পারবেন বোলাররা। সব মিলিয়ে ৩২টি লিগ ম্যাচ হবে, যার পরে যে দল প্রথম স্থানে থাকবে তারা সরাসরি ফাইনালে খেলবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন