শেষ ম্যাচেই নিষ্পত্তি হবে লা লিগার শিরোপার

লা লিগার আর বাকি মাত্র একটি ম্যাচ অথচ এখনও শিরোপার দাবীদার দুই দল। তবে গতরাতে রিয়াল হেরে গেলেই শিরোপা নিশ্চিত হয়ে যেত অ্যাতলেটিকো মাদ্রিদের। কিন্ত গতরাতে দুই মাদ্রিদ জয় পাওয়ায় লিগের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হবে এবারের মৌসুমে লা লিগার শিরোপা কে জিতবে তা জানতে হলে।

স্প্যানিশ লা লিগায় গতরাতে ২০টি দল মাঠে নেমেছিল। শিরোপার দাবিদার রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ ছিল অ্যাতলেটিকো ক্লাব অপরদিকে শিরোপা দৌড়ে সবার থেকে এগিয়ে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদ নেমেছিল তুলনামুলক দুর্বল দল ওসাসুনার বিপক্ষে। শিরোপা প্রত্যাশি দুই দলই প্রথমার্ধে গোলশুন্য অবস্থায় বিরতিতে যায়। বিরতি থেকে ফিরে ৬৮ মিনিটের সময় নাচোর গোলে লিড নেয় রিয়াল। ম্যাচের বাকি সময় আর কোন দল গোল করতে না পারলে এক গোলের ব্যাবধানেই জয় নিশ্চিত করে পুর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

অপরদিকে ম্যাচের ৭৫ মিনিটের সময় ওসাসুনার বিপক্ষে পিছিয়ে পড়ে অ্যাতেলিটিকো মাদ্রিদ। রিয়াল ফ্যানরা যারা টিভি সেটের সামনে বসে অ্যাতলেটিকো মাদ্রিদের ম্যাচের খবর নিচ্ছিলেন তারা যেন খুশিতে মনে মনে নৃত্য করছিলেন। কারণ অ্যাতলেটিকো হেরে গেলেই শিরোপা জেতার সমীকরনটা সহজ হয়ে যাবে রিয়াল মাদ্রিদের জন্য। কিন্ত রিয়াল ভক্তদের সে আশা গতরাতে পুর্ন হয়নি। ম্যাচের ৮২ মিনিটের সময় অ্যাতলেটিকো মাদ্রিদকে সমতায় ফেরান রেহান লোদি আর নির্ধারীত সময়ের দুই মিনিট আগে লুইস সুয়ারেজের ওই গোল, আতলেতিকোর বুনো উদ্‌যাপন!

ওসাসুনার বিপক্ষে জয়ের ফলে নিজেদের শেষ ম্যাচে রিয়াল ভালয়োদিদের বিপক্ষে জয় পেলেই কোন হিসাব নিকাশ ছাড়াই শিরোপা ঘরে তুলবে তারা। হেরে গেলে বা ড্র করলেও শিরোপা জিততে পারে অ্যাতলেটিকো তবে সেক্ষেত্রে হারতে হবে রিয়াল মাদ্রিদের। কিন্ত অ্যাতলেটিকো যদি পয়েন্ট হারায় এবং রিয়াল মাদ্রিদ নিজেদের শেষ ম্যাচে জয় লাভ করে তাহলে লা লিগার শিরোপা নিজেদের করে নিবে রিয়াল। দুদলের মুখোমুখি দেখায় এগিয়ে থাকার ফলে পয়েন্ট সমান হলেও শিরোপা রিয়ালের ঘরেই যাবে। ৩৭টি করে ম্যাচ শেষে আতলেতিকোর পয়েন্ট ৮৩, রিয়ালের ৮১। লিগের শেষ ম্যাচে আগামি ২৩ মে বাংলাদেশ সময় রাত ১০টায় দুদল মাঠে নামবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password