ছেলের বিয়েতে গিয়ে মা দেখলেন ছেলের বউ আসলে তার হারিয়ে যাওয়া মেয়ে!

কত অপ্রত্যাশিত অদ্ভুত ঘটনাই না ঘটে এ দুনিয়ায় । অনেক সময় আমরা যা ভাবি যে ভাবে সব কিছু সাজাতে চাই বাস্তবে তেমনটা ঘটে না । জীবন নিজের রাস্তা নিজের মতো করে তৈরি করে নেয় ।

চিনের জিয়াঙ্গসু প্রদেশের সুঝৌউ এলাকায় ঘটল এমনই ঘটনা । ছেলের বিয়েতে গিয়ে মা আবিষ্কার করলেন তাঁর হবু পুত্রবধূ আসলে বহু বছর আগে হারিয়ে যাওয়া তাঁর নিজেরই মেয়ে । নিজের মেয়েকে তিনি চিনতে পারেন তাঁর হাতের জন্মদাগটি দেখে  বুঝতে পারেন হবু বৌমা আর কেউ নয় তাঁর হারিয়ে যাওয়া সেই মেয়ে । ঘটনাটি ঘটেছে ৩১ মার্চ ।

হবু বৌমার হাতের ওই জন্মদাগ দেখে মহিলা তৎক্ষণাৎ তাঁর বাবা-মায়ের সঙ্গে কথা বলেন । জানতে পারেন ওই মেয়েকে ২০ বছর আগে তাঁরা দত্তক নিয়েছিলেন । কিন্তু এই প্রশ্ন শুনে হকচকিয়ে যান পাত্রীর বাবা মা । কারণ মেয়েকে দত্তক নেওয়ার এই কথাটা কেউই জানত না । পুরোটাই গোপনে রেখেছিলেন তাঁরা । কিন্তু পাত্রের মা এ বিষয়ে জিজ্ঞাসাবাদ শুরু করায় তাঁর সামনে গোটা বিষয়টি খোলসা করেন ওই দম্পতি । জানান বহু বছর আগে রাস্তার ধারে তাঁদের মেয়েকে কুড়িয়ে পেয়েছিলেন । তারপর থেকে নিজের সন্তানের মতো করেই তাঁকে বড় করে তুলেছেন তাঁরা ।

পুরো ঘটনাটি জানার পর কান্নায় ভেঙে পড়েন বিয়ের কনে । তাঁর প্রকৃত বাবা-মার বিষয়ে জানতে পেরে আনন্দে খুশিতে আত্মহারা হয়ে যান ওই যুবতী । বলেন এটা আমার বিয়ের থেকেও অনেক বেশি আনন্দের মুহূর্ত আমার কাছে । তবে এখানেই গল্প শেষ নয় । হারিয়ে যাওয়া মেয়েকে ওই মহিলা জানান তাঁর ছেলের সঙ্গে বিয়েতে কোনও আপত্তি নেই তাঁর । কারণ তাঁদের মধ্যে কোনও রক্তের সম্পর্ক নেই । মেয়ে হারিয়ে যাওয়ার পর ওই ছেলেকেও দত্তক নিয়েছিলেন তাঁরা । তাই তাঁরা জন্মগত ভাবে ভাই-বোন নয় । এরপর দুই বাবা মা নিজেরাই বিয়ে দেন যুগলের ।

 

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন