ভৈরবে নকল আইসক্রিম ফ্যাক্টরিকে চার লাখ টাকা জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে দেশের নামী-দামী বিভিন্ন কোম্পানীর নাম, সীল, কাভার ব্যবহার করে দীর্ঘদিন যাবত ভেজাল আইসক্রিম, দই, আচার, জুসসহ বিভিন্ন পানীয় জাতীয় দ্রব্য তৈরি করে বাজারজাত করে আসছে কিশোরগঞ্জের ভৈরবের অসাধু একজন ব্যবসায়ী।

এমন অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার (৮ এপ্রিল) বিকালে ভৈরব পৌর শহরের চণ্ডিবের চাঁন মিয়া সওদাগর রোডে নকল আইসক্রিম ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ফ্যাক্টরির মালিক মো. ইব্রাহিম মিয়াকে চার লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লুবনা ফারজানা।

এ সময় অভিযানে সহযোগিতা করেন ভৈরব থানা পুলিশের সদস্যরা ওই কারখানায় বিএসটিআই এর অনুমোদন ছাড়া আইসক্রিমসহ ভেজাল পণ্য তৈরি করে বাজারজাত করা হচ্ছিল।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লুবনা ফারজানা বলেন, মানব দেহের জন্য ক্ষতিকর এমন কেমিক্যাল দিয়ে বিভিন্ন নামী-দামী কোম্পানির আইসক্রিমসহ বিভিন্ন পানীয় দ্রব্যাদি তৈরি করছে কিছু অসাধু ব্যবসায়ী। এই ক্ষতিকারক কেমিক্যাল মানুষকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে নিয়ে যায়।ইউএনও লুবনা ফারজানা বলেন, বিএসটিআই এর অনুমোদন না থাকায় এবং ভেজাল পণ্য তৈরি করায় ফ্যাক্টরি মালিক মো. ইব্রাহিম মিয়াকে ৪ লাখ টাকা জরিমানা করা হয় এবং ৬ লাখ টাকার মালামাল জব্দ করে ধ্বংস করা হয়

ভেজালবিরোধী এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন