কুমিল্লার তরমুজ বাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান

হঠাৎ করেই যে আকাশ ছোঁয়া তরমুজের বাজার। কদিন আগেই যে তরমুজের দাম ছিলো ৩০০টাকা সেটিই এখন বিক্রি হচ্ছে ৬০০-৭০০টাকায়! একদিকে প‌বিত্র রমজা‌ন আরেক দিকে গরম যার ফলে মিষ্টি পানি জাতীয় দেশী ফল তরমুজেট চা‌হিদাও বে‌ড়ে গেছে। আর এ দাম বৃদ্ধি নি‌য়ে সোশাল মিডিয়া সহ সাধারণ ক্রেতাদের আলোচনায় এখন তরমুজ। অনেকে ইচ্ছে থাকলেও অধিক দামের কারনে কিনতে পারছেন না প্রিয় এ ফলটি। দামি নিয়ে নানা বিভ্রা‌ন্তি সৃ‌ষ্টি হওয়ায় বিষয়টি নজরে আসে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের।

২৮ এপ্রিল বুধবার জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যাল‌য়ের সহকারী পরিচালক আসাদুল ইসলাম এর নেতৃত্বে একটি তদারকি টিম নগরীর শাসনগাছা-বাদশা মিয়ার বাজার এলাকার তরমু‌জের আড়তগু‌লোতে তদার‌কি করে। জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুল ইসলাম বলেন, ব‌্যবসায়ী‌দের সা‌থে কথা ব‌লে জানা যায়, কুমিল্লায় তরমুজ আসে মূলত ফেনী, নওগাঁ ও চাঁদপু‌রের হাজীগঞ্জ থে‌কে। পাইকারি ক্রয়কৃত ভাউচার যাচাই ক‌রে দেখা যায়, এ সকল তরমুজ প্রতি পিস কেনা হ‌য়ে‌ছে আকার ভে‌দে ১৫০, ১৮০, ২৫০, ৩৮০, ৪৫০, ৫০০ ও ৫৫০ টাকা দ‌রে। আর খুচরা বাজা‌রে বি‌ক্রি হ‌চ্ছে ১৮০ থে‌কে ৬০০ টাকা পিস হিসেবে।

আজ‌কের তরমুজ বাজার তদার‌কি‌তে গুরুতর তেমন কোন অনিয়ম পাওয়া‌ যায়‌নি। এখন থে‌কে নিত‌্যপ‌ণ্যের পাশাপা‌শি নিয়‌মিত তরমুজ ও আমের বাজার তদার‌কিও অব‌্যাহত থাক‌বে। তিনি আরো জানান, এছাড়াও আজ নানা অ‌ভি‌যো‌গে তিন‌টি প্রতিষ্ঠান‌কে প্রশাস‌নিক ব‌্যবস্থায় ভোক্তা অধিকার আইনে জ‌রিমানা করা হয়। উপ‌জেলা স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর ও জেলা পু‌লি‌শের এক‌টি টিম এ বাজার তদারকি অভিযানে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন