ঘাটে ফেরি আসতেই যাত্রীদের উপচে পড়া ভিড়

ঈদ আসলেই নাড়ির টানে বাড়ি যাওয়া আর অফিসের টানে ঢাকায় আসা এভাবেই চলছে মানুষের জীবনযাত্রা। কাল থেকে অফিস খুলছে তাই আজ রাত থেকেই ফেরিঘাটে ভীড় জমতে শুরু করেছে। রাজধানী মুখি ঢুকতে শুরু করছে সাধারণ জনগণ। শিমুলিয়া মুন্সিগঞ্জ ফেরিঘাটে যতবার একটি করে ফেরি বেরিয়ে আসছে ততবারই কিন্তু মানুষের উপচে পড়া ভিড় দেখা যাচ্ছে। প্রতিটি ফেরি মানুষের ভরা রয়েছে। ভেঙে ভেঙে রাজধানীতে ঢুকতে শুরু করছে তারা, বাস লঞ্চ ট্রেন বন্ধ থাকায় ফেরিঘাটে ভেঙে ভেঙে আসা-যাওয়া করছে মানুষ। 

ঈদের সময় যেভাবে ভেঙে ভেঙে ঈদ করতে গ্রামের বাড়িতে গিয়েছিল ঠিক সেভাবেই ভেঙে-ভেঙে রাজধানীতে আসতে শুরু করেছে তারা। ব্যক্তিগত যানবাহন এবং প্রাইভেট কার পাশাপাশি মোটরসাইকেল ও রয়েছে। কিন্তু মোটরসাইকেলই বেশি দেখা যাচ্ছে। শিমুলিয়া মুন্সিগঞ্জ ফেরিঘাটে প্রতিটি ফেরি যখন ঘাটে ভিড়ছে তখন এই একই চিত্র দেখা যায় মানুষের ভিড় বাড়তে দেখা যাচ্ছে।

স্বাস্থ্য বিধি মানার ব্যাপারে যে জিনিসটি বলা হচ্ছে সেটি দেখা যায় যে অনেকের মুখে মাস্ক থাকে না। অনেকে মাস্ক পড়লে মুখ থেকে নিচে নামিয়ে রেখেছে। এবং পরিবারকে বাইকে করে নিয়ে ও কিন্তু জার্নি করছে। বেশিরভাগ মানুষ হচ্ছে ভেঙে ভেঙে বিশেষ করে তারা ঢাকা মুখি হচ্ছে। 

শিমুলিয়া মুন্সিগঞ্জ ফেরী ঘাটে নেমে ঢাকায় প্রবেশ করার জন্য যে রাস্তা গুলো রয়েছে সে গুলোতে মাইক্রোবাস এবং ইজিবাইক সিএনজি এগুলোই তাদের জন্য মূল ভরসা।

মন্তব্যসমূহ (০)


Lost Password