ওসামা বিন লাদেনকে স্টেডিয়ামে দেখা গেল

 

দৃশ্যটা বিস্ময়কর এতে সন্দেহ নেই, কিছুটা ভীতিকরও বটে। স্টেডিয়ামে দর্শক ঢোকার সুযোগ নেই, তাই গ্যালারিতে দর্শকের কাট আউট দিয়ে ভরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে বেশ কিছু ক্লাব। দুধের স্বাদ ঘোলে মেটানো যাকে বলে! তো সেই ঘোলও জিহবায় বিস্বাদ ঠেকছিল লিডস ইউনাইটেডের জন্য। আচমকা নিজেদের গ্যালারিতে ওসামা বিন লাদেনকে খুঁজে পেলে কারই-বা ভালো লাগে!

২০১১ সালেই মৃত্যু বরণ করেছেন আল কায়েদা নেতা। বহুদিন তাঁকে নিয়ে খুব একটা আলোচনাও হয় না। কিন্তু করোনাকালীন এই সময়ে হঠাৎ ইংলিশ ফুটবলে ফিরে এলেন এই সৌদি জঙ্গী। লিডস ইউনাইটেডের গ্যালারিতে কীভাবে যেন জায়গা করে নিয়েছিল আল কায়েদা নেতার একটি কাট আউট।
মাঠে হাজির হতে না পারা সমর্থকদের গ্যালারিতে থাকার সুযোগ এসেছে কাট আউটের মাধ্যমে। কম নয়, আড়াই হাজার কিছু বেশি টাকা খরচ করে নিজের কাট আউট গ্যালারিতে রাখার ব্যবস্থা করছেন ভক্তরা। ইংলিশ চ্যাম্পিয়নশিপের ক্লাব লিডস ২৫ পাউন্ডের বিনিময়ে সমর্থকদের ছবি ছাপিয়ে এনে বসিয়ে দিয়েছিল গ্যালারির আসনগুলোতে। ভক্তদের ভালোবাসার প্রমাণ দেখাতে সে ছবিও দিয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। এর মধ্যে নিজের ছবি খুঁজে দেখছিলেন এক সমর্থক। ছবি খুঁজে পেয়েই তো তাঁর মাথায় হাত, এ কী তাঁর পাশের আসনের লোকটি যে ওসামা বিন লাদেন!
লিডস সমর্থকদের নিজেদের টুইটার পেজে গিয়ে নিজের অস্বস্তির কথাটা ব্যাঙ্গ করেই জানিয়েছিলেন তিনি, 'লিডস ইউনাইটেডেকে ধন্যবাদ। ওদের কারণেই বিন লাদেনের পাশে বসার সুযোগ হলো।' সামাজিক যোগাযোগ মাধ্যমে এটা দাবানলের মতো ছড়াতে সময় লাগেনি। কেউ দুষ্টুমি করে লাদেনের ছবি পাঠিয়ে দিয়েছিল। আর ক্লাবও প্রিন্ট করে কাট আউট বানিয়ে গ্যালারিতে বসিয়ে দেয়। একবারও খেয়াল করে দেখেনি কার ছবি বসানো হচ্ছে।
আগামী শনিবার ফুলহাম ম্যাচ দিয়ে আবারও মাঠে ফিরছে লিডস। এর আগে এমন ঝামেলা তড়িঘড়ি করে সামলে নিয়েছে তারা। লাদেনের কাটআউট দ্রুতই সরিয়ে নিয়েছে তারা। ভবিষ্যতে এমন কিছু আটকানোর ব্যবস্থা নেওয়া হয়েছে বলে এক ক্লাব কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন