তোলপাড় সোশ্যাল মিডিয়া যে ছবির উত্তরের খোঁজে

প্রথম দেখায় সত্যি বোঝার উপায় নেই। সেই মজা ছড়িয়ে দিতেই ভারতের ফরেস্ট সার্ভিসের কর্মকর্তা সুশান্ত নানাদা একটি ছবি শেয়ার করেছিলেন নিজের ট্যুইটার হ্যান্ডেলে।  

ছবিটিতে দেখা যাচ্ছে গাছের গুঁড়ি পড়ে রয়েছে। তার নীচ থেকে বেরিয়ে রয়েছে মানুষের পায়ের আকৃতির মত একটা কিছু।যার পাঁচটা আঙুল রয়েছে ও রয়েছে নখ আকৃতির বস্তু।

তবে সেটা যে মানুষের পা নয়, তা দেখেই বোঝা যাচ্ছে। তাহলে সেটা কী ? প্রশ্ন করেছিলেন সুশান্ত নানাদা। এর উত্তরে যে জবাবগুলো পাওয়া গেল, তা আসলেই চমকপ্রদ।

ছবিটা দেখে এক নেটিজেন বলেন ওটা গোরিলার পা। অন্য একজন অবশ্য বলেন কোনও রাজনীতিকের? যার গ্যাংগ্রীণ হয়েছে। আরেক ট্যুইটার ব্যবহারকারীর সরস জবাব ছিল এমন একজনের পা, যার তখনই পেডিকিওর বা পায়ের যত্ন নেওয়া দরকার।

এই পা কার, সেই খোঁজে চলে আসে ইয়েতির নাম পর্যন্ত। একজন ট্যুইটার ব্যবহারকারী বলেন, এই পা টা নিশ্চই ইয়েতির।কেউ কেউ বলেন ছবিটি ফটোশপ করা হয়েছে।

এরপরেই আসল তথ্য সামনে আনেন ওই ফরেস্ট অফিসার। তিনি বলেন কোনও অনুমানই সঠিক হয়নি। এটি মানুষ বা কোনও পশুর পা নয়। এটি একধরণের ছত্রাক। যার নাম জাইলারিয়া পলিমরফা। চলতি ভাষায় একে বলা হয় মৃত মানুষের পা বা ডেড ম্যানস ফিঙ্গার।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন