যে দেশের জাতীয় সঙ্গীত লেখা মিয়া খলিফার শরীরে

পর্ণ ইন্ডাস্ট্রিতে সবচেয়ে বেশি উচ্চারিত যে নাম সেটি হলো- মিয়া খলিফা। যদিও তিনি বর্তমানে নীল ছবিতে কাজ করেন না। বেশ-কয়েক বছর আগেই তিনি এই জগত ছেড়ে দিয়েছেন। কিন্তু আজও তার নাম পর্ণ ইন্ডাস্ট্রিতে প্রভাব ফেলেই চলেছে।

মিয়া খলিফা সোশ্যাল মিডিয়ায় বেশ অ্যাকটিভ-ও বটে। তার অনেক ভিডিও এবং ছবিতে শরীরের বিভিন্ন জায়গায় নানা-রকম উল্কি আঁকা ও লেখা দেখা যায়। এনিয়ে ভক্তদের আগ্রহেরও শেষ নেই। তাই তারা জানতে চান এগুলো কি এবং এর অর্থ কি ? এবং কেন তিনি নিজের যত্নশীল শরীরে এসব এঁকেছেন কিংবা লিখেছেন।

তার সব উল্কির ব্যাখ্যা আজো জানা যায়নি। তবে তার দুই হাতে আঁকা উল্কি ও লেখার ব্যাপারে জানা গেছে- তিনি যে দেশে জন্মগ্রহণ করেছিলেন অর্থাৎ লেবাননকে সম্মান জানিয়ে আসছেন এই উল্কি আঁকার মাধ্যমে। তার বাম হাতে আঁকা উল্কিটি হলো লেবানীয় ফোর্সেস ক্রুশের উল্কি। আর ডান হাতে লেখা আরবি বর্ণের শব্দগুলো হলো লেবাননের জাতীয় সঙ্গীতের প্রথম লাইন।

প্রসঙ্গত, মিয়া খলিফা ১০ ফেব্রুয়ারি ১৯৯৩ সালে লেবাননের বৈরুতে জন্ম গ্রহণ করেন। পরে ১০ বছর বয়সে ২০০০ সালে পরিবারের সাথে মার্কিন যুক্তরাষ্ট্রে স্থানান্তরিত হন। তার পরিবার ছিল ক্যাথলিক এবং তিনি সেই ধর্মের অধীনে বেড়ে উঠলেও পরবর্তীতে সেটি অনুশীলন করেননি। কিশোর বয়সে তিনি মন্টগোমেরি কাউন্টি, মেরিল্যান্ডে বসবাস করেন এবং উচ্চ বিদ্যালয়ে ল্যাক্রোসি বাজাতেন। কয়েক বছর পর ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট এল পাসো থেকে ইতিহাস বিষয়ে বিএ ডিগ্রি নেন তিনি।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন