দ্বিতীয় টি-টুয়েন্টি ম্যাচ জিতে সিরিজে সমতা আনলো জিম্বাবুয়ে

দ্বিতীয় টি-টুয়েন্টি ম্যাচ জিতে সিরিজে সমতা আনলো জিম্বাবুয়ে
MostPlay

হারারেতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টিয়েন্টি ম্যাচে সফরকারি বাংলাদেশকে ২৩ রানে হারিয়ে সিরিজে সমতা আনলো স্বাগতিক জিম্বাবুয়ে। টস জিতে আগে ব্যাট করে নির্ধারীত ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৬৬ রান করে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের হয়ে সর্ব্বোচ্চ ৫৭ বলে ৭৩ রান করেন মাধাভেরে। শেষদিকে রায়ান বার্ল ১৯ বলে ৩৪ রান করেন। তার কল্যাণেই জিম্বাবুয়ে শেষ ৫ ওভারে ৫২ রান সংগ্রহ করে। বাংলাদেশের হয়ে পেসার শরীফুল ইসলাম ৩৩ রানে ৩ উইকেট শিকার করেন।

জবাব দিতে নির্ধারীত ২০ ওভারের ১ বল বাকি থাকতেই ১৪৩ রানে অলআউট হয়ে যায়। বাংলাদেশের হয়ে রান তাড়া করতে নামেন মোহাম্মদ নাইম ও সৌম্য সরকার। ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলেই বোল্ড হন নাইম। মুজারাবানির বলে সাজঘরে ফেরার আগে তিনি করেন ৫ রান। একই ওভারে আউট হন সৌম্যও। তৃতীয় বলে উড়িয়ে মারতে গিয়ে বেঁচে গেলেও পরের বলেই সিকান্দার রাজার তালুবন্দী হন ৮ রান করা এ ওপেনার। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। সাকিব (১২), মাহমুদউল্লাহ (৪) ও মেহেদীরা (১৫) বড় স্কোর করতে ব্যার্থ হন। ৬৮ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় বাংলাদেশ।

তবে অভিষিক্ত শামীম পাটোয়ারীর ক্যামিও ইনিংসে আবারো ম্যাচে ফেরার আভাস দেয় টাইগাররা। জঙ্গওয়ের বলে আউট হওয়ার আগে মাত্র ১৩ বলে ২৯ রান করেন তিনি। হাঁকান তিনটি চার ও দুটি ছক্কা। শামীম হোসেনের আউটের পর একপ্রান্ত আগলে রেখে খেলা আফিফ রানের গতি বাড়াতে গিয়ে ২৫ বলে ২৪ রানে আউট হয়ে বাংলাদেশের জয়ে আশা শেষ হয়ে যায়। ১ বল বাকি থাকতেই হয় থেকে ২৪ রান দূরে অলআউট হয়ে যায় টাইগাররা। জিম্বাবুয়ের লুক জঙ্গি ও ওয়ালিংটন মাসাকাদজা ৩টি করে উইকেট শিকার করেন। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন মাধাভেরে। আগামী ২৫ তারিখ সিরিজ নির্ধারনী শেষ ম্যাচে মাঠে নামবে দুই দল।

মন্তব্যসমূহ (০)


Lost Password