অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ জেতা খেলোয়াড় এখন কাঠমিস্ত্রী

২০১৫ সালে স্বাগতিক অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ জেতা বাঁহাতি স্পিনার জাভিয়ার ডোহার্টি এখন কাঠমিস্ত্রীর কাজ করেন। তবে কোন অভাবে পরে নয় কাজটি তিনি করছেন ভালবাসা থেকেই। সম্প্রতি ক্রিকেট থেকে অবসর নেয়ার পর কি করবেন তাই ভেবে ঘুম হারা হয়ে গিয়েছিলেন তিনি। ক্রিকেট ছাড়ার পর প্রথম ১২ মাস হাতের কাছে যা পেয়েছেন তাই করেছেন। কাজ করতে পাহাড়ে গিয়েছেন, অফিসের কাজ, ক্রিকেটের কাজ সব করেছেন। তারপর হঠাৎ করেই এই কাজে আসেন অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার। এরপর ভালবাসা থেকেই করে যাচ্ছেন কাঠ মিস্ত্রীর কাজ। এখনও এই কাজে শিক্ষানবীশ তিনি। বিষয়টি জানিয়েছেন ডোহার্টি নিজেই। তবে ইতিমধ্যে এই কাজের তিনটা ধাপ পার করেছেন তিনি। কাজটি তিনি কাঠমিস্ত্রীর কাজটি বেশ উপভোগ করছেন জাভিয়ার ডোহার্টি। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও আপলোড করেছেন। সেখানেই তার কাঠিমস্ত্রীর কাজ নিয়ে কথা বলেছেন তিনি।

অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাতে ভুল করেননি এই বাঁহাতি স্পিনার। ডোহার্টি বলেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়াকে ধন্যবাদ, আমাকে সহায়তার জন্য। ক্রিকেট ছাড়ার পর অনেকেরই মানসিক অবস্থা ঠিক থাকে না। সে বিষয়ে খেয়াল রাখে এবং সবধরনের সহায়তা করে থাকে ক্রিকেট অস্ট্রেলিয়া’।

২০১৩ সালে অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া জাভিয়ার ডোহার্টি অস্ট্রেলিয়ার হয়ে  ৪টি টেস্ট, ৬০টি ওয়ানডে ও ১১টি টি-২০ ম্যাচ খেলেছেন ডোহার্টি। টেস্টে ৭, ওয়ানডেতে ৫৫ ও টি-২০তে ১০ উইকেট নেন তিনি। ২০১৫ বিশ্বকাপে ডোহার্টি ১টি ম্যাচ খেলেছেন। সেই ম্যাচে অবশ্য ভাল করতে পারেননি তিনি। ৭ ওভারে ৬০ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন তিনি।  গত মার্চে অস্ট্রেলিয়ার লিজেন্ডস দলের হয়ে রোড সেফটি সিরিজ খেলতে ভারত সফরে গিয়েছিলেন ৩৮ বছর বয়সী ডোহার্টি।

মন্তব্যসমূহ (০)


Lost Password