তবে কি সপ্তম ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন মেসি?

তবে কি সপ্তম ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন মেসি?

আর্জেন্টিনার আকাশী-নীল জার্সিতে ট্রফি জেতার অপেক্ষা শেষ হয়েছে লিওনেল মেসির। সমালোচকদের মুখও একেবারে বন্ধ হয়েছে। কোপা আমেরিকার শিরোপা কি আবার তাকে এনে দিবে ডি’অরের পুরষ্কার। চলতি আসরের ব্যালন ডি’অর জিততে সবার চেয়ে এগিয়ে আছেন তিনি। যদিও এই তালিকায় মেসি একা নন, তার কাছাকাছি অবস্থান করছেন অনেকেই। যদি তিনি এবার ব্যালন ডি অর জিততে পারেন তাহলে সেটা হবে তার সপ্তম ব্যালন ডি অর। টোটাল ফুটবলের জনক ইয়োহান ক্রুইফ না ফেরার দেশে চলে গেছেন ২০১৬ সালে। এই কিংবদন্তি ডাচ ফুটবলার একবার বলেছিলেন, ‘ব্যালন ডি’অর ইতিহাসে মেসি সবচেয়ে বেশি এই পুরস্কার জিতবেন। পাঁচ, ছয়, সাতবারও জিততে পারেন’।

ব্যালন ডি’অরের জন্য বিশ্বকাপ, ইউরো চ্যাম্পিয়নশিপ, কোপা আমেরিকার মতো টুর্নামেন্টগুলোতে পারফর্ম করা ফুটবলারদেরকে অগ্রাধিকার দেয়া হয়। এবছর যেহেতু ইউরো-কোপা দু’টো আসরই অনুষ্ঠিত হয়েছে, সে হিসেবে এ দু’টি আসরের সেরা খেলোয়াড়দেরকে প্রাধান্য দেবে ব্যালন ডি’অর কর্তৃপক্ষ। আর সে হিসেবে কোপায় গোল্ডেন বুট, গোল্ডেন বল ও ট্রফি জয় করা মেসি অন্য সবার চেয়ে এগিয়ে থাকছেন নিশ্চিতভাবেই। দেশের হয়ে কোন ট্রফি জেতার আগেই ৬টি ব্যালন ডি’অর জিতেছেন আর্জেন্টাইন সুপারস্টার। এবারতো দেশের হয়ে ট্রফি জেতার অপুর্ণতাও মিটে গেছে তাই সপ্তম ব্যালন ডি’অরের দিকে তার চোখ থাকাটা স্বাভাবিক।

মেসির সঙ্গে এবারের ব্যালন ডি’অরের দাবিদার ইতালির দুই ডিফেন্ডার জিওর্জিও কিয়েল্লিনি এবং লিওনার্দো বোনুচ্চি। ইতালিকে ৫৩ বছর পর ইউরো জেতাতে এই দুইজনের অবদান ছিল চোখে পড়ার মতো। তাদের সঙ্গে আছেন চেলসিকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতানো ফ্রান্সের মিডফিল্ডার এনগোলা কন্তে এবং ইংলিশ তারকা ম্যাসন মাউন্ট। তাই এখনই বলা মুশকিল, কার হতে উঠবে এবারের ব্যালন ডি’অর। তবে অন্য সবার চেয়ে কিছুটা হলেও এগিয়ে থাকছেন লিওনেল মেসি।

মন্তব্যসমূহ (০)


Lost Password