আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ বাকী সঙ্গীদের আদালতে তোলা হয়েছে

আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ বাকী সঙ্গীদের আদালতে তোলা হয়েছে

অবশেষে সন্ধান মিললো ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের। রংপুরের বাড়িতে ফিরেছেন তিনি। তার সাথে নিখোঁজ হওয়া দুই সঙ্গী ও গাড়িচালকও বাড়ি ফিরেছেন। তারা ব্যক্তিগত কারণে গা ঢাকা দিয়েছিলেন, এমন দাবি করছে রংপুর গোয়েন্দা পুলিশ। স্বেচ্ছায় আত্মগোপনে থাকার বিষয়ে জবানবন্দি দিতে তাদের আদালতে তোলা হয়েছে।

রংপুরের ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ ৩ জনকে রাত সাড়ে ৯টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারক একএম হাফিজুর রহমানের এজলাসে পাঠানো হয়েছে। আদালতে জবানবন্দি শেষে সিদ্ধান্ত দিবেন। বিষয়টি নিশ্চিত করেছেন মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত শুনানি শুরু হয়নি। পুলিশ জানিয়েছে, ব্যক্তিগত কারণে গাইবান্ধা জেলার ত্রিমোহনী এলাকায় এক বন্ধুর বাড়িতে কয়েকদিন আত্মগোপন করেছিলেন তিনি ও তার সঙ্গীরা। তবে ব্যক্তিগত কারণটা কি তা বলতে অপরগতা প্রকাশ করেন পুলিশ। শুক্রবার বিকালে রংপুর মেট্রোপলিটন ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপ-কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন।

রাতে এ খবর লেখা পর্যন্ত আদনান পুলিশ হেফাজতে ছিলেন। তবে তাকে আটক কিংবা গ্রেফতার দেখানো হয়নি। কোন সূত্র ধরে তাদের উদ্ধার করা হয়েছে এমন প্রশ্নের উত্তরে ওই কর্মকর্তা বলেন, পারিবারিক একটি সূত্র ধরেই তাদের সন্ধান পাওয়া যায়। পরে তাদের উদ্ধার করে পুলিশ হেফাজতে নেয়া হয়। জিজ্ঞাসাবাদের পর তাদের আদালতের মাধ্যমে পরিবারের জিম্মায় দেয়া হতে পারে।

মন্তব্যসমূহ (০)


Lost Password