মিরপুরে আজ সিরিজে টিকে থাকার মিশন টাইগারদের

মিরপুরে আজ সিরিজে টিকে থাকার মিশন টাইগারদের

স্পোর্টস ডেস্ক : ২৪ ঘন্টাও বিশ্রাম নেওয়ার সুযোগ পাচ্ছে না বাংলাদেশ ও পাকিস্তানের কোন খেলোয়াড়। সিরিজের প্রথম টি-টোয়েন্টির পরদিনই আজ (২০ নভেম্বর) দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ ও সফরকারী পাকিস্তান। এই ম্যাচটিও দুপুর ২টায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই ম্যাচ হেরে গেলেই সিরিজ থেকে ছিটকে যাবে বাংলাদেশ দল। তাই মিরপুরে আজ টাইগারদের সিরিজে টিকে থাকার মিশন।

প্রথমটিতে বাংলাদেশ লড়াইয়ের মতো সংগ্রহ ছুঁড়ে দিতে পারেনি। টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার মিছিলে কোনো মতে ১২৭ রান করে। পাকিস্তানের মতো ব্যাটিং লাইনআপের বিপক্ষে তা কোনোমতেই চ্যালেঞ্জিং স্কোর নয়। তাইতো তাসকিন আহমেদ-মোস্তাফিজুর রহমানদের শুরুতে দারুণ বোলিংয়ের পরও ম‌্যাচ বের করে নেয় পাকিস্তান। পাওয়ার প্লে-তে ২৪ রান না হতেই ৪ উইকেট হারিয়েও বাবর আজমের দল ম্যাচ জেতে ৪ উইকেটে। যার ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলোসহ নিজেদের সর্বশেষ ৬টি ম্যাচেই হেরেছে মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী। তাইতো পরাজয়ের বৃত্ত থেকে নিশ্চিতভাবেই বের হতে চাইবে তারা।

প্রথম ম্যাচে বাঁহাতি ব্যাটসম্যান তত্বে বাংলাদেশ অধিনায়ক কাল আমিনুল ইসলাম বিপ্লবকে বোলিংয়ই দেননি। পুরো ম্যাচজুড়ে নিজে বোলিং করে বিপ্লবকে বোলিং করিয়েছেন শেষ ওভারে। তখন পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ছিল ৬ বলে ২ রান। এই ম্যাচে বিপ্লবকে একাদশে না দেখা যাওয়ার সম্ভাবনা বেশি। দলে আসতে পারেন নাসুম আহমেদ। এছাড়া, আর কোনো পরিবর্তেনের সম্ভাবনা খুব একটা নেই। যদি সাইফকে বসানো হয় তাহলে দলে ঢুকতে পারেন ইয়াসির আলী রাব্বী। সেই ক্ষেত্রে ওপেনিংয়ে নাঈমের সঙ্গে শান্তকে দেখা দেখা যেতে পারে।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: মোহাম্মদ নাঈম, সাইফ হাসান/ইয়াসির আলী, নাজমুল হাসান শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ (অধনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ/আমিনুল ইসলাম, শরীফুল ইসলাম।

মন্তব্যসমূহ (০)


Lost Password