বিশ্বকাপে টাইগারদের কোয়ারেন্টিন নিয়ে ধোঁয়াশা

বিশ্বকাপে টাইগারদের কোয়ারেন্টিন নিয়ে ধোঁয়াশা

স্পোর্টস ডেস্ক : আগামী ১৭ অক্টোবর আরব আমিরাতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসরের প্রথম দিনেই মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ স্কটল্যান্ড। বিশ্বকাপের প্রস্তুতির জন্য কিছুটা আগে ভাগেই ওমানের উদ্দেশ্যে রওন আদিবে টাইগাররা। সেখানে কন্ডিশনিং ক্যাম্প করবেন বাংলাদেশ ক্রিকেট দল। এ জন্য ৩ অক্টোবর ঢাকা ছাড়বেন মাহমুদউল্লাহরা। এক সপ্তাহের ক্যাম্পের পাশাপাশি তিনটি প্রস্তুতি ম্যাচও খেলবেন লাল-সবুজরা। তবে বিশ্বকাপে অংশগ্রহণের জন্য প্রতিটি দলকে ৬ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। বাংলাদেশ দল আগেভাগেই ওমানে চলে যাওয়ায় তাদের ক্ষেত্রে কোয়ারেন্টিন নীতিমালা কী হবে তা নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে।

গতকাল বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘আপাতত আমাদের কাছে যে তথ্য আছে সে অনুযায়ী, বাংলাদেশ থেকে নেগেটিভ টেস্ট রিপোর্ট নিয়ে যেতে হবে। সবাইকে ভ্যাকসিনের আওতায় থাকতে হবে। যতটুকু জানি ওমানে গিয়ে ২৪ ঘণ্টা কোয়ারেন্টিনের কথা বলা আছে। এটা সম্পন্ন করে নিজেদের তত্ত্বাবধানে অনুশীলন চালিয়ে যেতে পারবে।’

তিনি আরও বলেন, ‘৬ দিনের কোয়ারেন্টিনের নির্দেশনা আইসিসি থেকে আছে। কিন্তু যে দলগুলো এক বাবল থেকে আরেক বাবলে যাবে, তারা যদি চার্টার্ড ফ্লাইট ব্যবহার করে আইসিসির বাবলে ঢোকে তা হলে ৬ দিনের কোয়ারেন্টিন মওকুফ হতে পারে। তবে পূর্ণাঙ্গ নির্দেশনা এখনো হাতে পাইনি। আশা করছি আগামী ২-১ দিনের মধ্যে পূর্ণাঙ্গ পরিকল্পনা জানতে পারব’।

মন্তব্যসমূহ (০)


Lost Password