কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় জবাবদিহিতার বিকল্প নেই : মোস্তফা

কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় জবাবদিহিতার বিকল্প নেই : মোস্তফা

শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গ করা শহীদদের স্বপ্ন পূরণ দূরে থাক, দেশ এখন সেই স্বপ্নের বিপরীত দিক দিয়ে চলছে। সকলকে মনে রাখতে হবে একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় জবাবদিহিতার বিকল্প নেই। অথচ আজ দেশে কোন জবাবদিহিতা নাই।

বুধবার (১০ নভেম্বর) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে শহীদ নূর হোসেন দিবস স্বরণে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, গণআন্দোলনের ভেতর দিয়ে অর্জিত নূন্যতম ভোটের অধিকারও আজ নেই দেশের জনগনের। গণতান্ত্রহীন উন্নয়নের নামে দেশে লুটপাট, গোষ্ঠীতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। শহীদ নূর হোসেনের স্বপ্ন বাস্তবায়নে গত ৫০ বছরের অপশক্তিগুলোকে প্রত্যাখ্যান করে নতুন উম্বেষ ঘটাতে হবে।

তিনি আরো বলেন, জ্বালানি তেল এর মূল্য ও বাস-লঞ্চের বর্ধিত ভাড়া বৃদ্ধির মাধ্যমে সরকার প্রমান করেছে দেশের মানুষের জন্য তাদের কোন দায় নাই। যারা ক্ষমতায় যাবার জন্য লড়াই করছে তাদের চরিত্রও এদের মতই। তারা জনগনকে নতুন স্বপ্ন দেখাতে পারছে না। সুতরাং জনগনের সরকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন গড়ে তুলতে হবে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব এহসানুল হক জসীম, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, সম্পাদকমন্ডলীর সদস্য মতিয়ারা চৌধুরী মিনু, অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, মো. আমজাদ হোসেন, মিতা রহমান, মহানগর নেতা মো. শামিম ভুইয়া, হাবিবুর রহমান, আনোয়ারা বেগম প্রমুখ।

মন্তব্যসমূহ (০)


Lost Password