মহানবীকে কটূক্তির প্রতিবাদে চবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা

মহানবীকে কটূক্তির প্রতিবাদে চবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা

ভারতে হযরত মোহাম্মদকে (সা:) নিয়ে কটূক্তির প্রতিবাদে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন করেন তারা। মানববন্ধনে পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মানববন্ধনে শিক্ষার্থীরা বক্তব্য দেন। এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই মানববন্ধনের আহ্বান করেন তারা ।

পরিসংখ্যান বিভাগের এস এম তাইমুম বলেন, আমরা হৃদয়ে রক্তক্ষরণ নিয়ে এই ময়দানে হাজির হয়েছি। তারা আমাদের প্রিয় নবী ও তার স্ত্রীকে নিয়ে কটূক্তি করেছে। তারা বলেছে, আমাদের নবী চরিত্রহীন। তাদেরকে আমি বলতে চাই, আমার রাসুলের মর্যাদা কচুপাতার পানি নয়। আমার রাসুলের মর্যাদা জমিনের সমান নয়। আমার রাসুলের মর্যাদা আল্লাহর আরশের সমান। আমরা এই কটূক্তির প্রতি চরম নিন্দা জ্ঞাপন করছি।

আবদুল্লাহ আল মুসাদ্দিক বলেন, হাজার বছর ধরে যার নামে দরুদ পড়া হয় তার নাম মুহাম্মদ (স:)। হাজার বছর ধরে যাকে পৃথিবীর সকল মানুষ তাদের কলিজায় ধারণ করেন তার নাম মুহাম্মদ (স:)। আমার রাসুলের নামে কটূক্তি করে, তাকে চরিত্রহীন বলে তারা এক বিশাল ঝড়ের সূত্রপাত ঘটিয়েছে। এই ঝড় এতো সহজে শেষ হবে না। পুরো মুসলিম বিশ্ব ইতিমধ্যে এর জবাব দেয়া শুরু করেছে। আমরাও দেব আমাদের নিজ নিজ জায়গা থেকে। মানববন্ধনে বক্তারা রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আহ্বান জানান।

মন্তব্যসমূহ (০)