বাতিল হয়ে গেলো ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট

বাতিল হয়ে গেলো ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট

স্পোর্টস ডেস্ক : আজ শুক্রবার থেকে শুরু হওয়ার কথা ছিল স্বাগতিক ইংল্যান্ড ও ভারতের মধ্যকার পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের পঞ্চম টেস্ট। কিন্ত সকালে হঠাৎ করে ভারতের ক্রিকেটার দিনেশ কার্তিক টুইট করেই সবাইকে থমকে দিয়েছিলেন। ইংল্যান্ড–ভারত সিরিজের সম্প্রচার সংস্থা স্টার স্পোর্টসের ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন ভারতের সাবেক উইকেটকিপার ও ব্যাটসম্যান। তিনিই জানালেন বিষয়টা, ‘আজ কোনো খেলা হচ্ছে না, ওকে টা টা, বাই বাই।’

এরপর থেকেই কানঘুষা শুরু হয় ম্যানচেস্টার টেস্ট নিয়ে। কার্তিকের টুইটারের পর ম্যাচ শুরু হওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল শেষ পর্যন্ত সেটাই যেন সত্যি হলো। বাতিল হয়ে গেল ইংল্যান্ড ও ভারতের টেস্ট সিরিজের শেষ টেস্ট। মুলত করোনার কারণে সিরিজের শেষ টেস্ট ম্যাচটি বাতিল ঘোষণা করা হয়েছে। ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো জানায়, ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, ভারতীয় শিবিরে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ার কারণে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল করা হয়েছে। সমর্থকদের কাছে ক্ষমাও চেয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

বৃহস্পতিবার ভারতের জুনিয়র ফিজিও যোগেশ পারমার করোনা রিপোর্ট পজিটিভ আসে। আক্রন্ত চিহ্নিত হন। ফলে অনিশ্চয়তা দেখা দেয় ম্যাঞ্চেস্টার টেস্ট নিয়ে। ওইদিন রাতে ভারতীয় ক্রিকেটারদের আরটি-পিসিআর টেস্টের রিপোর্ট নেগেটিভ আসায় সিরিজের শেষ ম্যাচ নিয়ে দুশ্চিন্তা কেটে যায়। তবে আরটি–পিসিআর টেস্টে কোভিড পজিটিভ আসে যোগেশ পারমারের। এরপর থেকেই দফায় দফায় বৈঠক হয় দুই বোর্ডের কর্তাদের মধ্যে। শেষ পর্যন্ত টেস্টটি বাতিলই হয়ে গেলো।

এর আগে করোনা পজেটিভ হওয়ার কারণে ভারতীয় কোচ রবি শাস্ত্রী ও ব্যাটিং কোচ চতুর্থ টেস্টে দলের সাথে থাকতে পারেননি। এবার করোনার কারণে পঞ্চম টেস্ট ম্যাচটি বাতিল হয়ে গেল। তবে শোনা গেছে পরবর্তী কোন সুবিধাজনক সময়ে এই টেস্ট ম্যাচটি আয়োজন করা হবে। পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যাবধানে এগিয়ে রয়েছে ভারত।

মন্তব্যসমূহ (০)


Lost Password