আইজিপি বেনজীর আহমেদ যে শর্তে যুক্তরাষ্ট্রের ভিসা পেলেন

আইজিপি বেনজীর আহমেদ যে শর্তে যুক্তরাষ্ট্রের ভিসা পেলেন

জাতিসংঘের পুলিশপ্রধান সম্মেলনে অংশ নিতে যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। যুক্তরাষ্ট্রের ভিসা পেয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। বৃহস্পতিবার (২৫ আগস্ট) তার ভিসা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ সদরদপ্তর সূত্র। আইজিপি যুক্তরাষ্ট্রে যেতে পারলেও তিনি জাতিসংঘের নির্ধারিত কর্মসূচির বাইরে দেশটিতে অন্যকোনো কার্যক্রমে অংশ নিতে পারবেন না বলে ভিসায় শর্তারোপ করা হয়েছে বলেও জানা গেছে।

আগামী ৩১ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর দুদিনব্যাপী অনুষ্ঠেয় জাতিসংঘের পুলিশ সামিটে অংশ নেওয়ার কথা রয়েছে আইজিপির। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল এ সামিটে যোগ দেবেন। স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি ছাড়াও প্রতিনিধিদলে আরও রয়েছেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব আবু হেনা মোস্তফা জামান, মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মু. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) নাশিয়ান ওয়াজেদ ও সহকারী পুলিশ মহাপরিদর্শক (এআইজি) মোহাম্মদ মাসুদ আলম।

গত ৪ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জারি করা সরকারি আদেশে (জিও) বলা হয়, সামিটে অংশ নিতে আগামী ৩০ আগস্ট বাংলাদেশ ছাড়ার কথা রয়েছে প্রতিনিধিদলের। গত বছর (২০২১) ১০ ডিসেম্বর র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাবের) সাবেক মহাপরিচালক (ডিজি) ও বর্তমান আইজিপি ড. বেনজীর আহমেদসহ র‍্যাবের সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র।

মন্তব্যসমূহ (০)


Lost Password