নওগাঁয় ফ্রিজে পঁচা-বাসি খাবার রাখার দায়ে দুই হোটেলে জরিমানা

নওগাঁয় ফ্রিজে পঁচা-বাসি খাবার রাখার দায়ে দুই হোটেলে জরিমানা

নওগাঁর মহাদেবপুর উপজেলার চৌমাশিয়া নওহাটামোড় বাজারের "সিফাত-হাদীস মামা ভাগ্নে হোটেল" ও "হোটেল সালাদিয়া" নামক দুটি প্রতিষ্ঠানে ফ্রিজে পঁচা-বাসি খাবার রাখায় ২৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। (পৃথক দুটি হোটেল এর মালিক বাবা হামিদুর রহমান ও ছেলে আজিজুর রহমান)।

রবিবার ৪ সেপ্টেম্বর দুপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন "বাজার তদারকি" অভিযান পরিচালনা করেন। সত্যতা নিশ্চিত করে অভিযানে নের্তৃত্বদানকারী কর্মকর্তা প্রতিবেদককে জানান, নওগাঁ জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় ও মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় "জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর" নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেন নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার "চৌমাশিয়া" নওহাটামোড় বাজার এলাকায় "বাজার তদারকি" অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি , বাসী-পঁচা খাবার ফ্রিজে সংরক্ষণ ও আয়োডিনহীন লবণ ব্যবহারের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় ঐ বাজারে অবস্থিত "সিফাত-হাদীস মামা ভাগ্নে হোটেল" কে ৩ হাজার টাকা ও "হোটেল সালাদিয়া" হোটেলকে ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানে নওহাটামোড় পুলিশ ফাঁড়ির একটি চৌকষ টিম সহযোগীতা করেন। জনস্বার্থে এ ধরনের "বাজার তদারকি" অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলেও প্রতিবেদককে জানান অভিযানিক কর্মকর্তা মোঃ শামীম হোসেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password