মহানবীকে নিয়ে অবমাননাকর মন্তব্যে বিজেপির দুই নেতা বহিষ্কার , হয়েছে মামলাও

মহানবীকে নিয়ে অবমাননাকর মন্তব্যে বিজেপির দুই নেতা বহিষ্কার , হয়েছে মামলাও

বর্তমান বিশ্বের সব চেয়ে আলোচিত বিষয় মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিজেপির দুই নেতার অবমাননাকর মন্তব্য। এই মন্তব্যের জেরে আনুষ্ঠানিক নিন্দা জানিয়েছে, সৌদি আরব, কুয়েত, কাতারসহ অন্তত ১৫টি দেশ। এমনকি বিশ্বের কয়েকটি মুসলিম দেশ ভারতের পণ্য বয়কটেরও আহ্বান জানিয়েছে। এরই মধ্যে, দুই অভিযুক্তের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে ভারতের ক্ষমতাসীন দল- বিজেপি। অভিযুক্তদের দল থেকে বরখাস্তের পাশাপাশি, তাদের নামে দায়ের করা হয়েছে মামলাও।

সোমবার (৬ জুন) লিখিত বিবৃতির মাধ্যমে এ ব্যাপারে নিজেদের অবস্থান পরিস্কার করেছে মোদি প্রশাসন। মোদি প্রশাসন জানিয়েছে, যে মন্তব্য নিয়ে বিতর্ক উঠেছে, সেগুলো একান্তই ওই ব্যক্তিদের নিজস্ব মতামত, সরকারের মনোভাব নয়। ভারত সরকার বরাবরই সব ধর্মের প্রতি সমানভাবে শ্রদ্ধাশীল।

এছাড়া বরখাস্ত হওয়ার পর বিজেপি নেতা ও বিজেপির দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালও পড়েছেন চাপে। বলেছেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত করা তার ইচ্ছা ছিল না।

বরখাস্ত হওয়ার পর বিজেপি নেতা ও দলটির মিডিয়া ইনচার্জ নবীন কুমার জিন্দাল গনমাধ্যমকে বলেন, কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করার ইচ্ছা আমার ছিল না। শুধু ঘৃণা-বিদ্বেষ ছড়ানো ব্যক্তিদের সাধারণ একটা প্রশ্ন করেছিলাম মাত্র। স্পষ্টভাবে বলতে চাই যে, আমি সব ধর্মকেই সমানভাবে সম্মান করি। আমি চাই কেউ আমার ধর্মের ব্যাপারে কটুক্তি না করুক, আমিও কারো ব্যাপারে বাজে কথা বলবো না। আর আমাদের দল কখনোই অন্য ধর্মকে আঘাত করে কথা বলেনা।

উল্লেকএছাড়াও , মধ্যপ্রাচ্যের দেশগুলোয় ৬৫ লাখ ভারতীয় কাজ করেন। দেশগুলোয় বার্ষিক প্রায় ৯ হাজার কোটি ডলারের বাণিজ্য আছে ভারতের।

মন্তব্যসমূহ (০)