পাকিস্তানের বিপক্ষেও দর্শক তামিম ইকবাল

পাকিস্তানের বিপক্ষেও দর্শক তামিম ইকবাল

স্পোর্টস ডেস্ক : দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন তামিম। কিন্তু আঙুলের ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে আর মাঠে নামা হচ্ছে না তামিম ইকবালের। খেলয়াআড় হিসেবে নয় দর্শক হিসেবেই পাকিস্তান সিরিজ উপভোগ করতে হবে তামিম ইকবালকে।

পাকিস্তান সিরিজকে কেন্দ্র করে কয়েকদিন আগে নেটে ব্যাট করতে শুরু করেন তামিম। আঙুলটা ফুলে ছিল, ব্যাটিং করার সময় ব্যথাও লাগছিল। এতদিন পর ব্যাটিং করলে যা স্বাভাবিকই। এমনাটাই ভাবছিলেন তামিম। তারপরও চোটটা পুরোপুরি সেরেছে কি না বোঝার জন্য আজ আবার এক্স রে করান তিনি। এক্স রেতে আগেরটার চেয়েও বড় একটা সমস্যা ধরা পড়েছে। আগে যা সবার চোখ এড়িয়ে গেছে। ফলে নতুন করে আবার পুনবার্সন প্রক্রিয়া শুরু করতে হচ্ছে তাকে। আরও চার সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে যেতে হচ্ছে বাঁহাতি ব্যাটসম্যানকে।

হাতের আঙুল দেখাতে দেশের বাইরে যাওয়ার চিন্তা করছেন তামিম। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন যেন অপারেশন না লাগে। অপারেশন লাগলে আরও অনেক দিনের জন্য খেলার বাইরে থাকতে হবে। আর এত দীর্ঘ সময়ের জন্য ক্রিকেট থেকে দূরে থাকতে চাইছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক। এমনিতেই ২০০৭ সালে অভিষেকের পর সবচেয়ে বেশি সময় খেলার বাইরে থাকার রেকর্ড হয়ে গেছে। এর আগে এত দীর্ঘসময় বাংলাদেশ দলের বাইরে কখনো থাকেননি।

নতুন ইনিজুরিতে পড়ে ভীষন হতাশ তামিম ইকবাল গনণমাধ্যমে বলেন, ‘এটা বলে বোঝাতে পারব না কতটা হতাশার। পাকিস্তানের সঙ্গে খেলার জন্য আমি উন্মুখ হয়ে ছিলাম। আজ থেকে শুরু ন্যাশনাল লিগের ম্যাচেও আমার খেলার কথা ছিল। ভেরি ডিসঅ্যাপয়েন্টিং। এত খারাপ লাগছে যে, কী বলব! মেনে নিতে খুব কষ্ট হচ্ছে। মাথা ঠিক কাজ করছে না। যদি এক্স রেতে দেখা যেত, যে চোটটার কথা জানি, সেটা এখনো ঠিক হয়নি, তাহলেও হয়তো এত খারাপ লাগত না। কিন্তু নতুন একটা প্রবলেমের কথা জেনে বেশি খারাপ লাগছে। এটা তো কল্পনাও করিনি’।

গত জুলাই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজেই শেষ খেলেছেন। চোটের কারণে ছিলেন না টি-টোয়েন্টি সিরিজে। ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি সিরিজ খেলেননি। টানা খেলার বাইরে থাকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকেও নিজেকে সরিয়ে নেন ওয়ানডে অধিনায়ক।

মন্তব্যসমূহ (০)


Lost Password