বাংলাদেশকে ১৪১ রানের টার্গেট দিল স্কটল্যান্ড

বাংলাদেশকে ১৪১ রানের টার্গেট দিল স্কটল্যান্ড

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচ বলেই হয়তো ঝুঁকি নিতে চাইলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। তাই ওমানের ব্যাটিং স্বর্গে টসে জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। উদ্দেশ্য বিধ্বংসী প্রতিপক্ষ স্কটল্যান্ডকে অল্প রানে আটকে দেওয়া। সেই মন্ত্রে সফলও হয়েছে বাংলাদেশ। সাকিব আল হাসান ও শেখ মেহেদী হাসানের স্পিন ঘূর্ণিতে ধস নামে স্কটিশদের ব্যাটিং লাইনআপে। যদিও শেষের দিকে ঝড়ো ব্যাট করেন ক্রিস্টফার গ্রীভস। তবুও প্রতিপক্ষকে মাঝারি রানে আটকে দেয় লাল-সবুজের প্রতিনিধিরা। নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৪০ রানে শেষ হয়েছে স্কটল্যান্ডের ইনিংস। ১৪১ রানের তাড়া করতে ব্যাটিংয়ে নামছে বাংলাদেশ।

টস জিতে ফিল্ডিং করতে নেমে পেসারদের দিয়ে আক্রমণ শুরু করলেও পরে বাংলাদেশের স্পিন আক্রমণে আসে সাফল্য। বাংলাদেশের স্পিন আক্রমণের সামনে নড়বড়ে দেখায় স্কটিসদের। বাংলাদেশকে শুরুর সাফল্য এনে দেন সাইফউদ্দিন। তারপর আক্রমণে স্পিন এনে স্কটিশদের কাঁপিয়ে দিয়েছেন অফস্পিনার মেহেদী হাসান ও সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনে স্কটল্যান্ড ২০ ওভারে ৯ উইকেটে করে ১৪০ রান ।

স্কটল্যান্ডের ক্রিস গ্রেভস সর্বোচ্চ ৪৫ রান করে মোস্তাফিজের শিকার হন। মুনেসিকে ফেরান সাইফউদ্দিন (২৯)। তৃতীয় সর্বোচ্চ রান আসে মার্ক ওয়াট (২২) এর ব্যাট থেকে। বাংলাদেশের মেহেদি হাসান ৩, সাকিব আল হাসান ও মোস্তাফিজ ২ এবং তাসকিন ও সাইফউদ্দিন একটি করে উইকেট পান।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৪১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশ দলের সংগ্রহ ১.২ ওভারে বিনা উইকেটে ৮ রান। সৌম্য সরকার ৫ ও লিটন দাস ৩ রান নিয়ে ব্যাট করছেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password