নওগাঁর সাপাহার উপজেলার সদর ইউনিয়নে উম্মুক্ত বাজেট ঘোষনা

নওগাঁর সাপাহার উপজেলার সদর ইউনিয়নে উম্মুক্ত  বাজেট ঘোষনা

হাফিজুল হক,সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর সাপাহার উপজেলা ১ নং সদর ইউনিয়ন পরিষদে আগামী ২০২২-২০২৩ ইং অর্থ বছরের জন্য সাড়ে ৩ কেটি টাকার উম্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে ইউনিয়ন পরিষদ হল রুমে ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান সাদেকুল ইসলাম এর সভাপতিত্বে উম্মুক্ত এ বাজেট পেশ করা হয়।

অনুষ্ঠিত উক্ত বাজেট পেশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী খাদিজা আক্তার, মহিলা বিষয়ক কর্মকর্তা আমিনা খাতুন, জনসাস্থ উপ-প্রকৌশলী সন্তোষ কুমার, জেলা পরিষদের সদস্য ফাইমা বেগম, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ওমর আলী, সাপাহার উপজেলার সাবেক উপজেলা আওয়ামীলীগের সভাপতি শামসুল আলম শাহ্ চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার,দিঘীর হাট কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুন নুর, সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোতাহার হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল হক মাষ্টার, মতিউর রহমান ও মোতাহার হোসেন চৌধুরী প্রমুখ।

ইউপি সচিব মহিবুল আলমের পরিচালনায় ইউনিয়ন পরিষদ কতৃক প্রদত্ব খশড়া বাজেটের গেজেট পেশ করা হয় এতে রাজস্ব আয় ধরা হয়েছে ৫৪ লক্ষ ৯৩ হাজার ৪৮৬ টাকা, উন্নয়ন আয় ধরা হয়েছে ৩ কোটি ৩৮ লক্ষ টাকা এবং গত বছরের উদ্বৃত্ত ধরা হয়েছে ৯ লক্ষ ৪৪ হাজার ৭১২ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৪২ লক্ষ ৪৮ হাজার ৫৮৬ টাকা এবং উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৪২ লাখ ৪০ হাজার টাকা। উদ্বৃত্ত ১৭ লক্ষ ৪৯ হাজার ৬১২ টাকা।

বাজেটের উপর বক্তাগণ বক্তব্য প্রদান করেন। এর পর সাধারণ জনগন প্রদত্ব বাজেটটি অনুমোদনের উপর হ্যাঁ সুচক প্রস্তাব দিলে উম্মুক্ত বাজেট ঘোষনায় সাড়ে ৩কোটি টাকার বাজেট ঘোষিত ও অনুমোদিত হয়। বাজেট ঘোষনা অনুষ্ঠানে সাধারণ মানুষ ঘোষিত নতুন বাজেট অনুয়ায়ী ইউনিয়নে উন্নয়ন মুলক কর্মকান্ড পরিচালনা করা হবে মর্মে আশ্বাস প্রদান করেন চেয়ারম্যান সাদেকুল ইসলাম।

এসময় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, ইউপি সদস্য- সদস্যা সহ অনেকেই উপস্থিত ছিলেন।

মন্তব্যসমূহ (০)