নওগাঁর পত্নীতলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

নওগাঁর পত্নীতলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

নওগাঁর পত্নীতলায় "দূর্যোগ ঝুঁকিহ্রাসে পূর্ব প্রস্তুতি, টেকসই উন্নয়নের আনবে গতি”-এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক সচেতনতা বৃদ্ধির মহড়া এবং আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।

 আজ বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল ১০ টায় উপজেলা প্রশাসন, প্রকল্প বাস্তবায়ন অফিস ও নজিপুর ফায়ার সার্ভিসের যৌথ আয়োজনে আলোচনা সভা ও মহড়া প্রর্দশন করা হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভারপ্রাপ্ত রাশেদুল ইসলাম (সহকারী কমিশনার ভূমি) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পত্নীতলা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার। আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল রাহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শোয়েব খান, ওয়ার হাউস ইনপেক্টর মোঃ রাইহান ইসলামসহ অনেকে।

সভায় বক্তারা দুর্যোগ মোকাবেলায় বিশেষ করে বন্যা ও আগুন লাগলে আতঙ্কিত না হয়ে করণীয় সম্পর্কে সকলকে অবহিত করেন এবং তা থেকে পরিত্রাণের উপায় সম্পর্কে সকলকে মহড়া প্রদর্শনের মাধ্যমে ধারণা প্রদান।

দিবসটি উপলক্ষে আলোচনা সভা শেষে একটি র‍্যালি উপজেলা চত্বর থেকে শুরু করে নজিপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয় এবং র‍্যালি শেষে পত্নীতলা ফায়ার সার্ভিস ইউনিট এর মাধ্যমে বিদ্যালয়ের মাঠে এই মহড়া প্রর্দশন করে।

মন্তব্যসমূহ (০)


Lost Password