মির্জা ফখরুল এক যুগ পর বিএনপির মহাসমাবেশ থাকবেন

মির্জা ফখরুল এক যুগ পর বিএনপির মহাসমাবেশ থাকবেন

এক যুগেরও বেশি সময় পর টাঙ্গাইলে বিএনপি মহাসমাবেশের উদ্যোগ নিয়েছে। বুধবার দুপুরে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগীরসহ কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন।

সমাবেশ সফল করতে শহর এবং প্রত্যেকটি উপজেলাতে তৎপর হয়েছেন দলটির নেতা কর্মীরা। জেলা বিএনপি সূত্র জানায়, সর্বশেষ জেলা বিএনপির উদ্যোগে বড় সমাবেশ অনুষ্ঠিত হয় ২০০৮ সালের ডিসেম্বরে। সেই সমাবেশে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বক্তৃতা করেন।

এরপর দীর্ঘদিন দলটির বড় কোনো সমাবেশ হয়নি। অনেকটা ঘরোয়া কর্মসূচির মধ্যেই সীমাবদ্ধ ছিল। গত নভেম্বরে দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খানকে আহ্বায়ক এবং মাহমুদুল হক সানুকে সদস্য সচিব করে জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সব গ্রুপের সমন্বয়ে কমিটি গঠিত হওয়ায় অভ্যন্তরীণ কোন্দল অনেকটাই কমে এসেছে বলে দাবি করেন দলটির নেতারা।

তাই এই বড় সমাবেশের উদ্যোগ নেওয়া হয়েছে টাঙ্গাইল জেলায়। সমাবেশ উপলক্ষে জেলা বিএনপির উদ্যোগে মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় দলের জেলা শাখার আহ্বায়ক আহমেদ আযম খান বলেন, বুধবারের সমাবেশের জন্য ইতোমধ্যেই তারা প্রশাসনের কাছ থেকে মৌখিক অনুমতি পেয়েছেন।

মঙ্গলবারের মধ্যেই লিখিত অনুমোদনও পাবেন বলে তিনি আশা করেন। সরকার বিএনপির নেতাকর্মীদের ওপর জুলুম নির্যাতন চালাচ্ছে। বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। এ দেশে তার সুচিকিৎসা হচ্ছে না। নেত্রীর যে সকল শারীরিক সমস্যায় রয়েছে তার চিকিৎসা ব্যবস্থা পৃথিবীর হাতে গোনা কয়েকটি দেশ সম্ভব।

তারপরও সরকার এখনো তাকে বিদেশে চিকিৎসার অনুমতি দিচ্ছে না। খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ১৩ বছর পর বিএনপির উদ্যোগে শহরের পৌর উদ্যানে বড় ধরনের মহাসমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে জেলার প্রত্যেকটি উপজেলা থেকে নেতাকর্মীরা যোগ দেবেন।

লাখো মানুষের সমাবেশ ঘটবে বলে তিনি আশা প্রকাশ করেন। জেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুল হক জানান, সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা থাকবেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা উত্তর মহানগর বিএনপির আহবায়ক আমানুল্লাহ আমানসহ কেন্দ্রীয় নেতারা।

মহাসমাবেশ সফল করতে সবার সহযোগিতা কামনা করেন তিনি। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় বিএনপির শিশুবিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ সিদ্দিকী, কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ওবায়দুল হক নাসির,

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক হাসানুজ্জামিল শাহিন, ফরহাদ ইকবাল, কাজী শফিকুর রহমান লিটন, অমল ব্যানার্জি ও দেওয়ান সফিকুল ইসলাম, সদস্য আলী ইমাম তপন, আতাউর রহমান জিন্নাহ, আশরাফ পাহেলী, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি সুলতান মোহাম্মদ নাসির উদ্দিন প্রমুখ। এ সময় জেলা বিএনপি ছাড়াও যুবদল, মহিলা দল, শ্রমিক দল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password