কাল ভোরে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে মেসিরা

কাল ভোরে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে মেসিরা

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাই পর্বে এখন পর্যন্ত হারের মুখ না দেখলেও ধারাবাহিকভাবে জয় তুলে নিতে পারছে না আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচেও প্যারাগুয়ের বিপক্ষে গোলশূণ্য ড্র করেছে লিওনেল মেসিরা। এবার তাদের প্রতিপক্ষ উরুগয়ে। আগামীকাল ভোর সাড়ে ৫টায় উরুগুয়ে বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনার।

আর্জেন্টিনা ও উরুগুয়ের ম্যাচটি ৫০ শতাংশ দর্শক মাঠে বসে উপভগ করতে পারবেন। ঘরের মাঠে দর্শকদের সাথে নিয়েই এবার জয়ে ফেরার মিশন আলবিসেলেস্তেদের। আর্জেন্টিনা দলে ফিরতে পারেন প্যারাগুয়ের বিপক্ষে পেশীর চোটে বাইরে থাকা স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ। এছাড়া দুই দলের মুখোমুখি পরিসংখ্যানও কথা বলছে আর্জেন্টিনার হয়ে। উরুগুয়ে আর্জেন্টিনায় জিতেছিল ১৯৮৭ সাালের কোপা আমেরিকায়। ২০১৩ সালের বিশ্বকাপ বাছাইয়ে শেষবার আলবিসেলেস্তেদের হারায় উরুগুয়ানরা। তারপর ৫ ম্যাচ ধরে দলটির বিপক্ষে অপরাজিত আর্জেন্টিনা।

অপরদিকে উরুগুয়ের বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ড্র করেছে তারা। কলম্বিয়ার বিপক্ষে লুইস সুয়ারেজ গোল করলেও তা সামান্যের জন্য অফসাইডে বাতিল হয় ভিডিও রিভিউয়ে। কার্ড সমস্যার কারণে এই ম্যাচে তারা পাচ্ছে না মিডফিলডার রদ্রিগো বেন্তানকুরকে। এছাড়া ইনজুরিতে ডিফেন্ডার জস মারা গিমনেজ ও অ্যাটাকিং মিডফিল্ডার জর্জিয়ান ডি আরাসকায়েতাকে পাচ্ছে না উরুগুয়ে। এখন বড় প্রশ্ন হচ্ছে, অস্কার তাবারেজ কি একই সঙ্গে দুই অভিজ্ঞ ফরোয়ার্ড সুয়ারেজ ও এদিনসন কাভানিকে নামাবেন। সবশেষ কোপা আমেরিকার পর থেকে দুজনকে একসঙ্গে দেখা যায়নি।

লতিন আমেরিকার বাছাই পর্ব ৯ ম্যাচ খেে পূর্ণ ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুই ন্মরে রয়েছে আর্জেন্টিনা। উরুগুয়ের সংগ্রহ ১০ ম্যাচে ১৬ পয়েন্ট।

মন্তব্যসমূহ (০)


Lost Password