এক ম্যাচ দেখেই সাইফকে নিয়ে মন্তব্য করতে নারাজ মাহমুদউল্লাহ

এক ম্যাচ দেখেই সাইফকে নিয়ে মন্তব্য করতে নারাজ মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে ভরাডুবির পর পাকিস্তানের বিপক্ষে প্রায় নতুন এক দল নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ ক্রিকেট দল। তবে ফলাফলের কোন পরিবর্তন হয়নি। পাকিস্তানের বিপক্ষেও জয়ের কাছে এসে তরী ডুবিয়েছে টাইগাররা। প্রথম ম্যাচে বাংলাদেশ দল লড়াইয়ের মতো সংগ্রহ ছুঁড়ে দিতে পারেনি পাকিস্তানকে। টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার মিছিলে কোনো মতে ১২৭ রান করে। পাকিস্তানের মতো ব্যাটিং লাইনআপের বিপক্ষে তা কোনোমতেই চ্যালেঞ্জিং স্কোর নয়। তাইতো তাসকিন আহমেদ-মোস্তাফিজুর রহমানদের শুরুতে দারুণ বোলিংয়ের পরও ম‌্যাচ বের করে নেয় পাকিস্তান। পাওয়ার প্লে-তে ২৪ রান না হতেই ৪ উইকেট হারিয়েও বাবর আজমের দল ম্যাচ জেতে ৪ উইকেটে।

এই হারের পেছনে ব্যাটসম্যানদের ব্যর্থতাই বড় কারণ। ওপেনিংয়ে অভিষেক হয়েছিল সাইফ হাসানের। তবে সুযোগ কাজে লাগেতে পারেননি। মোহাম্মদ নাঈমও সাইফের পথেই হাঁটেন। দুজনের ব্যাট থেকেই আসে ১ রান করে। সাইফ হাসানকে নিয়ে সাদা পোশাকের শঙ্কা এখন সংক্রমিত রঙিনেও। বয়সভিত্তিক ক্রিকেট থেকেই সাইফের টেকনিক ও টেম্পারমেন্ট বেশ ভালো বলেই মনে করা হয়েছে। তবে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার পর তার টেকনিকের ঘাটতি ফুটে উঠেছে প্রবল হয়ে।

বাংলাদেশের হয়ে এখনও পর্যন্ত ৫টি টেস্ট খেলেছেন সাইফ। ৯ ইনিংস খেলে ফিফটি নেই একটিও, ব্যাটিং গড় কেবল ১৪.১১। পরিসংখ্যানই শুধু নয়, তার ব্যাটিং প্রদর্শনীও ছিল বেশির ভাগ সময় খুব বাজে। অফ স্টাম্পের বাইরে তিনি ভীষণ নড়বড়ে, পায়ের কাজ বড্ড দুর্বল। ওই ম্যাচগুলিতে তার ঘাটতির জায়গা পড়ে নিতে খুব একটা সময় লাগেনি বোলারদের। সেই সাইফকে এবার নেওয়া হয়েছে টি-টোয়েন্টিতে। যেখানে ক্রিকেট ব্যাকরণের টেকনিক খুব একটা জরুরি কিংবা গুরুত্বপূর্ণ নয়। তবে অভিষেক টি-টোয়েন্টিতে শুক্রবার পাকিস্তানের বিপক্ষে যেভাবে ব্যাট করলেন, তাতে টেকনিকের ঘাটতি প্রকাশ্য হলো এখানেও। উইকেটে স্বল্প উপস্থিতিও ছিল অস্বস্তিতে ভরা। শেষ পর্যন্ত অফ স্টাম্পের বেশ বাইরের বলে দৃষ্টিকটুভাবে স্লিপে ধরা পড়লেন ৮ বলে ১ রান করে।

এখন পর্যন্ত দেশের হয়ে ৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলা সাইফ অবশ্য পাশে পাচ্ছেন টি-টুয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহকে। ফাস্ট বোলিংয়ের বিপক্ষে সাইফের দুর্বলতা আছে কি না এক প্রশ্নে মাহমুদউল্লাহ বলেন, ‘টেকনিকের বিষয় আমি খুব একটা বলতে পারব না। আমার কাছে মনে হয় ওর ভালো টেকনিক আছে। প্রথম ম্যাচ যে কারোরই খারাপ হতে পারে। ও ইনশাআল্লাহ্ কামব্যাক করতে পারবে’।

মন্তব্যসমূহ (০)


Lost Password