নওগাঁয় জোরপূর্বক বৃদ্ধার বাড়ীর প্রাচীর ভেঙ্গে পানি নিস্কাশনের ড্রেন নির্মান

নওগাঁয় জোরপূর্বক বৃদ্ধার বাড়ীর প্রাচীর ভেঙ্গে পানি নিস্কাশনের ড্রেন নির্মান

নওগাঁয় জোরপূর্বক বৃদ্ধার বাড়ীর প্রাচীর ভেঙ্গে বাড়ির জায়গা জবর- দখল করে মাঠের পানি নিস্কাশনের জন্য ড্রেন নির্মানের অভিযোগ, উঠেছে। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার বর্ষাইল ইউনিয়নে মল্লিকপুর মাষ্টারপাড়া গ্রামে।

এ বিষয়ে ভুক্তভুগীরা জানায়, গত ৮সেপ্টেম্বর বুধবার সকালে এলাকার প্রভাবশালী নাসিরুল সাকলাইন তান্নু ও তার পালিত ক্যাডার বাহিনী দেশীয় অস্ত্র-সস্ত্র হাতে নিয়ে প্রাণনাশের হুমকি দিয়ে জোর জবরদস্তি করে ভুক্তভোগী সিরাজুলের বাড়ীর পাকা প্রাচীর ভেঙ্গে ড্রেন কাটতে শুরু করে। সে সময় উপায় না পেয়ে ভুক্তভুগী রেহেনা বানু,আসমা খানম ও মাহমুদা খানম সরকারি ৯৯৯ নম্বরে ফোন করলে তাৎক্ষণিক নওগাঁ সদর থানা পুলিশ এসে কাজটি বন্ধ করে দেয় এবং কেন তারা জোর-জবদস্তি করে এমন ঘটনা ঘটাচ্ছে তা জানার জন্য বিকাল ৪টায় তাদেরকে থানায় যেতে বলে। কিন্তু পুলিশ চলে যাওয়ার সাথে সাথে পুনরায় তারা কাজটি চালু করে।

ভুক্তভগী রেহেনা বানু বলেন, স্থানীয় নাসিরুল সাকলাইন তান্নুসহ এলাকার কথিপয় কিছু ব্যক্তিরা দীর্ঘদিন থেকে আমার পরিবারের সকল সদস্যকে খুন-জখমের হুমকি দিয়ে যাচ্ছে এবং বাড়ির পাশে লাগানো গাছগুলো কেটে ফেলতেছে মাঠের পানি নিষ্কাশনের ড্রেন করার অজুহাতে বাড়ির পাশ দিয়ে ট্রেন করার জায়গা দিতে চাইলেও তিনি প্রভাবশালী হওয়ার কারণে জোর করে লাগানো বড় বড় গাছ কেটে বাড়ীর ভিতর দিয়ে জোরপূর্বক ড্রেন কাটতে গেলে সেখানে আমি বাঁধা দিতে গেলে আমাকে এলোপাতারি ভাবে মারপিট করেছে।

এ বিষয়ে ইতিপূর্বে স্থানীয় চেয়ারম্যান,মেম্বার বসে,বাড়ির সামনের দিক দিয়ে ড্রেন নির্মান হবে বলে লিখিত ভাবে একটি সহি- সাক্ষর সম্মলিত কাগজ করা হয়েছিলো কিন্তু নাসিরুল সাকলাইনেরা সেটাও মানতে রাজি নয়, তারা বাড়ীর ভিতর দিয়েই জোরপূর্বক ড্রেন করবে। এ বিষয়ে নওগাঁ কোর্টে একটি মামলা হয়েছে, তবুও তাদের অন্যায় অত্যাচার থেকে রেহাই পাচ্ছি না এবং নওগাঁ সদর আসনের এমপির নাম ভাঙ্গিয়ে জোরপূর্বক ভাবে ড্রেন নির্মাণ করছে সাকলাইন তান্নু আমি এমপি সাহেব সহ প্রশাসনের সুদৃষ্টি কামনা করি। স্থানীয়দের সাথে কথা হলে তারা জানায়, পানি যাতায়াতের ব্যাবস্থা না থাকায়, বর্ষাকালে জলবদ্ধতার কারণে সেখানে পানি জমা হয়ে, ঘর-বাড়ী ও ফসলের ব্যাপক ক্ষতি হয়। পানি যাতায়াতের জন্য ৫টি জায়গা পূর্বে খোলা থাকলেও বর্তমানে তা বন্ধ। এখানে একটি স্থায়ী সমাধানের দরকার। ঘর-বাড়ীর ভিতর দিয়ে ড্রেন নির্মান হোক এটা কেউ চাইবে না । বাড়ী সামনে দিক জায়গা ফাঁকা আছে সে দিক দিয়ে ড্রেন নির্মান যদি হয় তাহলে বাড়িওয়ালার কোন ক্ষতি হবে না।তারা ড্রেন নির্মানে রাজি আছে, ড্রেন নির্মাণের সহযোগিতার হাত বাড়িয়ে দিবে এবং খুব সুন্দর ভাবে সেখান দিয়ে পানি যাতায়াত করবে, সমস্যাটির একটি স্থায়ী সমাধান হবে। এ বিষয়ে নাসিরুল সাকলাইন তান্নুর সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, এ বিষয়ে এমপি সাহেবে এর সাথে কথা বলেই কাজ করছি এর বেশী কিছু বলতে পারবো না।

এ ব্যাপারে নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজামুদ্দিন জলিল জন বলেন, কৃষকের যেন ক্ষতি না হয় সে জন্য ওখানের স্থানীয়রা আছেন এবং আমাদের দায়িত্বপ্রাপ্ত ভাইস চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক তারা যেটা ভালো মনে করেছে সেটাই করেছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password