মহানবী (সা:) কে কটূক্তির জেরে বিক্ষোভকারীদের ঘরবাড়ি বুলডোজার দিয়ে ভেঙে দিচ্ছে ভারত সরকার

মহানবী (সা:) কে কটূক্তির জেরে বিক্ষোভকারীদের ঘরবাড়ি বুলডোজার দিয়ে ভেঙে দিচ্ছে ভারত সরকার

ভারতে চলছে মুসলমানদের উপর নির্যাতন অত্যাচার ভারতের সরকার নির্যাতন-অত্যাচার বাড়িয়ে দিয়েছে মুসলমানদের উপরে বুলডোজার দিয়ে ভেঙে দেওয়া হচ্ছে মুসলমানদের বাড়িঘর। মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে কটূক্তির জেরে, ছড়িয়ে পড়া বিক্ষোভ-সহিংসতা মোকাবেলায় কঠোর ভারতের বিভিন্ন রাজ্য। বাড়ানো হয়েছে নিরাপত্তা বাহিনীর তৎপরতা। এমনকি ৩৩ ঘন্টা ইন্টারনেট সেবা বন্ধ করে রেখেছিল ভারত সরকার।

পূর্বাঞ্চলীয় রাজ্য ঝাড়খন্ডে এখনো কমেনি উত্তাপ। ভারতের রাঁচি শহরে ৩৩ ঘন্টা পর ইন্টারনেট সেবা চালু করেছে পুলিশ। তাছাড়া ২৫টি মামলায় ১০ হাজারের বেশি অজ্ঞাত নামা বিক্ষোভকারীকে অভিযুক্ত করা হয়েছে। অভিযোগ রাষ্ট্রের সম্পদ ভাঙচুর-লুটপাট ও অগ্নিসংযোগ এবং পুলিশের উপরে হামলার মত অপরাধের সাথে তারা যুক্ত ছিলেন।

এদিকে উত্তরপ্রদেশের ৮ জেলা থেকে নীতিমালা ভঙ্গের দায়ে গ্রেপ্তার হয়েছেন তিন শতাধিক মানুষ। তাদের বিরুদ্ধে চলছে বিচারিক কার্যক্রম। দ্বিতীয় দিনের মতো রাজ্যটিতে চলছে বুলডোজারের মাধ্যমে অভিযুক্তদের ঘরবাড়ি ভাঙ্গার কর্মসূচি। একই পন্থা অবলম্বন করেছে মধ্যপ্রদেশও, অবৈধভাবে ভূমি দখলের অভিযোগে চলছে উদ্ঘাট। বিক্ষোভ-সহিংসতায় দায়ে পশ্চিমবঙ্গের দুটি জেলা থেকে শতাধিক মানুষকে গ্রেফতার করেছে পুলিশ।

মন্তব্যসমূহ (০)