অনিশ্চিত হয়ে পড়েছে ইংল্যান্ডের পাকিস্তান সফর

অনিশ্চিত হয়ে পড়েছে ইংল্যান্ডের পাকিস্তান সফর

স্পোর্টস ডেস্ক : ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর অনেকটা দিন বলতে গেলে ঘরের মাঠে নির্বাসিত ছিল পাকিস্তান। অনেক চেষ্টার পর ধীরে ধীরে পাকিস্তানে ফিরেছিল ক্রিকেট ঠিক সেই মুহুর্তে নিউজিল্যান্ড দল নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে ম্যাচ শুরু হওয়ার আগ মুহুর্তে পুরো সিরিজ বাতিল করে দেশে চলে গিয়েছে। নিউজিল্যান্ডের এমন সিন্ধান্ত পাকিস্তান ক্রিকেটকে ক্ষতির মুখে ফেলে দিবে বলেই সবাই মনে করেছে। পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতারতো বলেই দিয়েছেন নিউজিল্যান্ড পাকিস্তনা ক্রিকেটকে মেরেই ফেললো।

নিউজিল্যান্ডের এমন কর্মকান্ডেরর ফল যে পাকিস্তান ক্রিকেটের জন্য বিরাট ক্ষতির হয়ে দাঁড়াবে তার প্রতমান মিলাশুরু হয়েছে। ২০০৫ সালের পর সীমিত ওভারের সিরিজ খেলতে আগামী মাসে পাকিস্তান যাওয়ার কথা ইংল্যান্ড পুরুষ ও নারী ক্রিকেট দলের।

নিউজিল্যান্ডেরএমন কান্ডের পর অনিশ্চিত হয়ে পড়েছে ইংল্যান্ডের পাকিস্তান সফর। পাকিস্তান সফর নিয়ে এখন নতুন করে ভাবার কথা জানিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। অক্টোবরে পাকিস্তানের মাটিতে সীমিত ওভারের সিরিজ খেলার কথা ইংল্যান্ড নারী ও পুরুষ ক্রিকেটারদের। পরিস্থিতি পর্যালোচনা করে সফর নিয়ে দুই এক দিনের মধ্যে নতুন করে সিদ্ধান্ত জানাবে ইসিবি।

ইসিবির একজন মুখপাত্র বলেছেন, ‘নিরাপত্তাজনিত কারণে নিউজিল্যান্ডের পাকিস্তান সফর থেকে চলে আসার বিষয়টি খতিয়ে দেখছি আমরা। আমরা নিরাপত্তা দলের সঙ্গে যোগাযোগ রাখছি, যারা পাকিস্তানে আছে তারা পরিস্থিতিটা ভালো বলতে পারবে। তারপর ইসিবি আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নেবে, সফরটি হবে কি না।’

মন্তব্যসমূহ (০)


Lost Password