দেশের বিভিন্ন স্থানে ঈদ উদযাপন

দেশের বিভিন্ন স্থানে ঈদ উদযাপন
Crickex Sign Up

সৌদি আরবের সঙ্গে মিল রেখে বাংলাদেশের বিভিন্ন স্থানে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপন। শনিবার (৯ জুলাই) সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপন করছে প্রবাসী বাংলাদেশিসহ ওইসব দেশের নাগরিকেরা। সৌদি আরবের সাথে মিল রেখে মোংলা উপজেলায় কয়েকটি গ্রামে ঈদুল আজহা উদ্‌যাপন করা সকাল সাড়ে ৭টায় উপজেলার সুন্দরবন ইউনিয়নের চটেরহাট বাজার জামে মসজিদে ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

নামাজে ইমামতি করেন মসজিদটির ইমাম ও খতিব মো. বেল্লাল সরদার। সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঝিনাইদহের বিভিন্ন এলাকায় ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ৮টায় জেলার হরিণাকুন্ডু উপজেলা মোড়ের হযরতের মিল চত্বরসহ জেলার বিভিন্ন এলাকায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এবারের ঈদ জামাতে ঝিনাইদহ সদর, হরিণাকুন্ডু ও চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা থেকে অর্ধশতাধিক মুসল্লি ঈদের নামাজ আদায় করেন।

সৌদি আরবের সঙ্গে মিল রেখে চাঁদপুরের ৪০ গ্রামে পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপন করা হচ্ছে। আজ সাদরা দরবার শরীফে দুটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়। চাঁদপুরে ৪০ গ্রামের প্রায় লক্ষাধিক মানুষ ঈদুল আজহা উদ্‌যাপন করছেন। জেলার যেসব গ্রামে আজ ঈদ উদ্‌যাপন করা হচ্ছে সেগুলো হলো—হাজীগঞ্জ উপজেলার বলাখাল, শ্রীপুর, মনিহার, বরকুল, অলীপুর, বেলচোঁ, রাজারগাঁও, জাকনি, কালচোঁ, মেনাপুর, ফরিদগঞ্জ উপজেলার শাচনমেঘ, খিলা, উভারামপুর, পাইকপাড়া, বিঘা, উটতলী, বালিথুবা, শোল্লা, রূপসা, গোয়ালভাওর, কড়ইতলী, নয়ারহাট, মতলবের মহনপুর, এখলাসপুর, দশানী, নায়েরগাঁও, বেলতলীসহ কচুয়া ও শাহরাস্তির বেশ কয়েকটি গ্রাম।

এ ছাড়া চাঁদপুরের পার্শ্ববর্তী নোয়াখালী, লক্ষ্মীপুর, ভোলা, বরিশাল, পটুয়াখালী, বরগুনা, শরীয়তপুর ও চট্টগ্রাম জেলার কয়েকটি স্থানে মাওলানা ইছহাক খানের অনুসারীরা এক দিন আগে ঈদ উদ্‌যাপন করেন।

মন্তব্যসমূহ (০)