২০,০০০ টাকা জাতীয় ন্যুনতম মজুরি নির্ধারণের দাবী

২০,০০০ টাকা জাতীয় ন্যুনতম মজুরি নির্ধারণের দাবী

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি) এর কেন্দ্রীয় কমিটির সভায় ব্যক্তিমালিকানা নির্বিশেষে ২০,০০০ টাকা জাতীয় ন্যুনতম মজুরি ঘোষনার জন্য সরকারের প্রতি দাবী জানানো হয়। একইসাথে ২০,০০০ টাকা জাতীয় ন্যুনতম মজুরির দাবীতে দেশব্যাপী ঐক্যবদ্ধ আন্দোলন সংগ্রাম গড়ে তোলার আহবান জানানো হয়।

২৪-২৫ সেপ্টেম্বর'২০২১ শুক্রবার ও শনিবার রাজধানীর মনিসিংহ ফরহাদ স্মৃতি ট্রাস্ট ভবনের মুনির- আজাদ সেমিনার কক্ষে অনুষ্ঠিত টিইউসির কেন্দ্রীয় কমিটির দুইদিন ব্যাপী অনুষ্ঠিত উক্ত সভায় এই আহবান জানানো হয়। টিইউসির সভাপতি প্রবীণ শ্রমিক নেতা সহিদুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় শ্রমজীবী মানুষ ও শ্রমিক আন্দোলনের বর্তমান পরিস্থিতি এবং সাংগঠনিক বিষয়ে বিস্তারিত রিপোর্ট উপস্থাপন করেন টিইউসির সাধারন সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান।

সভায় বক্তব্য রাখেন সহসভাপতি তপন দত্ত ও মো: আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক, দপ্তর সম্পাদক সাহিদা পারভীন শিখা, অর্থ সম্পাদক কাজী রুহুল আমীন, আন্তর্জাতিক সম্পাদক মাহবুবুর রহমান মজনু, আইন ও দরকষাকষি সম্পাদক মোঃ মছিউদদ্দৌলা, কেন্দ্রীয় নেতি এডভোকেট এ. কে আজাদ, এডভোকেট মন্টু ঘোষ, দেওয়ান বদিউজ্জামান প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় বলা হয় মহামারী করোনা ভাইরাসের কারনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ্য হয়েছে শ্রমজীবী মেহনতি মানুষ। সভায় দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধগতিতে তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়। সভায় রেশন প্রথার মাধ্যমে সর্বস্তরের শ্রমিক কর্মচারীদের মধ্যে চাল, ডাল, তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী সস্তা ও বাঁধা মূল্যে সরবরাহের দাবী জানানো হয়। নেতৃবৃন্দ শ্রমিক কর্মচারীদের কর্মের নিরাপত্তা, খাদ্য নিরাপত্তা, স্বাস্থ্য নিরাপত্তা এবং সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার দাবীতেও ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তোরার আহবান জানানো হয়।

মন্তব্যসমূহ (০)


Lost Password