ছাত্রলীগ নেতার ফোনে হুমকির অডিও ফাঁস

ছাত্রলীগ নেতার ফোনে হুমকির অডিও ফাঁস

পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় শাস্তি দেওয়াকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে হুমকি দিয়েছেন শাখা ছাত্রলীগের উপগ্রুপ 'সিক্সটি নাইন'-এর এক নেতা। সোমবার (৪ এপ্রিল) দুপুর ১টার দিকে ওই শিক্ষককে মুঠোফোনে হুমকি দেন ছাত্রলীগ নেতা রাজু মুন্সী। মুঠোফোনে হুমকির একটি অডিও রেকর্ডও পাওয়া গেছে।

এরপর বিকেলে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর এ বিষয়ে একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী শিক্ষক তানভীর হাসান। ভুক্তভোগী শিক্ষক মো. তানভীর হাসান বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের প্রভাষক। অন্যদিকে অভিযুক্ত রাজু মুন্সী ছাত্রলীগের উপগ্রুপ ‘সিক্সটি নাইন’ গ্রুপের নেতা হিসেবে ক্যাম্পাসে পরিচিত। সম্প্রতি বাংলা বিভাগে গেস্ট টিচার হিসেবে পরীক্ষার হলে ডিউটি করতে যান নৃত্যকলা বিভাগের প্রভাষক তানভীর হাসান।

এ সময় তিনি এনজয় বড়ুয়া নামের এক শিক্ষার্থীকে নকল করার কারণে বহিষ্কার করেন । তার কাছে থাকা মোবাইল ফোনটি জব্দ করেন শিক্ষক। মোবাইলটি তিনি বাংলা বিভাগের পরীক্ষা কমিটির হাতে তুলে দেন। এরই জের ধরে গত বুধবার ছাত্রলীগ নেতা রাজু মুন্সী মুঠোফোনে তাকে হুমকি দেন।

ওই শিক্ষককে হুমকি দেওয়ার কল রেকর্ডটি কালের কণ্ঠের কাছে সংরক্ষিত আছে। রাজু ওই শিক্ষককে বলেন, ‘আমি এখন ভিসি ম্যামের রুমে আছি। আপনি কল রেকর্ড করে এদিকে আসেন, আমি দেখতে চাই আপনি কী করতে পারেন। আপনি জানেন যে আমার কথার থেকে হাত বেশি চলে। ’ এ ছাড়া রাজু আরো বলেন, ‘আপনাকে মারার জন্য সুপারি পাইছি।

আপনারে মারলে টাকা দিবে। আপনার ডিপার্টমেন্টে তালা দিব। ’ ক্যাম্পাস সূত্রে জানা যায়, রাজু হুমকি দেওয়ার সময় ভিসির রুমে ছিলেন না। তিনি অন্য জায়গা থেকে ওই শিক্ষককে মোবাইলে হুমকি দেন। পরে রেজিস্ট্রার ভবনের সামনে রাজুর সঙ্গে দেখা করেন শিক্ষক তানভীর।

তবে এ বিষয়ে উপচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারকে একাধিকবার কল দিলেও তাকে পাওয়া যায়নি। এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষক তানভীর হাসান বলেন, ‘হুমকির এক পর্যায়ে আমি যখন জানতে চাই সে কেন এভাবে কথা বলতেছে। তখন বলে, আমাকে নাকি সে শিক্ষক বানিয়েছে।

তখন আমি জিজ্ঞেস করি তুমি কোথায় আছ? উত্তরে রাজু মুন্সী আমাকে বলে, সে ভিসি ম্যামের সামনে অবস্থান করছে। পরে আমি রেজিস্ট্রার ভবনের সামনে তার সঙ্গে দেখা করি। তার পিছনে ওই নকল করা ছাত্রটাও ছিল। এ সময় সে আমাকে আবারও হুমকিধমকি দিতে থাকে। পরে আমি বিষয়টি শিক্ষক সমিতি ও প্রক্টরকে অবহিত করি।

অভিযুক্ত ছাত্রলীগ নেতা রাজু মুন্সীর বক্তব্য নেওয়ার জন্য তার মুঠোফোনে একাধিকবার ফোন দিলে তা বন্ধ পাওয়া যায়। বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘এ বিষয়ে আমরা লিখিত অভিযোগ পেয়েছি। একজন শিক্ষককে এভাবে হুমকি কখনোই কাম্য নয়। আমরা অভিযুক্তের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেব।

সূত্রঃ কালের কণ্ঠ

মন্তব্যসমূহ (০)


Lost Password