নওগাঁর বদলগাছীতে জমি বিরোধের জেরে প্রতিপক্ষের বাড়িতে আগুন দেওয়ার অভিযোগ

নওগাঁর বদলগাছীতে জমি বিরোধের জেরে প্রতিপক্ষের বাড়িতে আগুন দেওয়ার অভিযোগ

নওগাঁ জেলার বদলগাছী উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের বাড়িতে পেট্রল ঢেলে আগুন দেওয়ার অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যার দিকে উপজেলার আধাইপুর ইউনিয়নের শহরপুর গ্রামের জালাল মন্ডল ও রঞ্জু হোসেনের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

তারা সম্পর্কে চাচা-ভাতিজা। স্থানীয় সূত্রে জানা যায়, শহরপুর গ্রামের মধ্যে জালাল মন্ডল ও রঞ্জু বসবাস করতেন। গত ছয়মাস থেকে তারা শহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন রাস্তার পাশে টিন দিয়ে নতুন বাড়ি নির্মাণ করে বসবাস করছেন। এখানে বাড়ি তৈরি করার আগে থেকেই প্রতিপক্ষ মোস্তাফার সঙ্গে বিরোধ চলছিল। বিষয়টি নিয়ে শুক্রবার দুপুরে দুপক্ষ বসে মীমাংসার কথা ছিল।

বৈঠকে বসার পর উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উত্তেজনা শুরু হলে প্রতিপক্ষ মোস্তফা তার ভাই শহীদসহ রায়হান, রকি, মোজাম, রাজুকে নির্দেশ দেন জালাল মন্ডল ও রঞ্জুর বাড়িঘর ভেঙে ফেলার। এরপর প্রতিপক্ষরা জালাল মন্ডল ও রঞ্জুর বাড়ি ভাঙতে শুরু করে। এক পর্যায়ে আফজাল হোসেনের ছেলে রকি ও রাজ্জাক হোসেনের ছেলে রাজু বাড়িতে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেয়। এতে ঘরবাড়ি ও আসবাবপত্র পুড়ে যায়।

ভুক্তভোগী জালাল মন্ডল ও রঞ্জু হোসেন বলেন, ওই জায়গা আমাদের। আমরা বাড়ি করার সময় প্রতিপক্ষরাই সহযোগিতা করেছিল। কিন্তু এখন তারা কী কারণে বিরোধ করছে বুঝতে পারছি না। মীমাংসা হওয়ার সময় তারা উত্তেজিত হয়। এক পর্যায়ে তারা আমাদের বাড়িঘর ভেঙে ফেলে। পরে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেয়।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মোস্তফা বলেন, তারা যেখানে বাড়ি করেছে ওই জায়গাটি আমাদের। বাড়ি করার আগে থেকেই তাদের সঙ্গে বিরোধ চলছিল। তাদের অনেকবার উঠে যেতে বলা হলেও তারা যায়নি। বিষয়টি নিয়ে আপস হওয়ার কথা ছিল। কিন্তু তারা মানেনি। এক পর্যায়ে তাদের বাড়িঘর ভাঙচুর করেছি। কিন্তু আগুন আমরা লাগাইনি।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম বলেন, এ বিষয়ে এখনো আমাদের কাছে কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password