নিউমার্কেটে সংঘর্ষেরভিডিও ফুটেজ দেখে চিহ্নিতদের বিরুদ্ধে ব্যবস্থা

নিউমার্কেটে সংঘর্ষেরভিডিও ফুটেজ দেখে চিহ্নিতদের বিরুদ্ধে ব্যবস্থা

সোমবার দুপুরে রাজধানীর তেজগাঁও সরকারি বিজ্ঞান কলেজে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন,রাজধানীর নিউমার্কেটে সহিংসতার ঘটনায় যারা চিহ্নিত হবে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে।

নিউমার্কেটে সহিংসতার মামলার অগ্রগতির বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা জানেন এখানে দুটি হত্যা কিংবা অ্যাক্সিডেন্ট যেটাই বলেন দুইটা ঘটেছে, এটা অনাকাঙ্ক্ষিতভাবে ঘটেছে। মৃত্যু কারও জন্য কাম্য নয়, সে যে-ই হোক। আমরা দেখেছি, একটা তুচ্ছ বিষয় নিয়ে ঘটনার সূত্রপাত।

এই সূত্রপাত থেকে বৃহদাকার একটা সংঘর্ষে লিপ্ত হয়েছে, এখানে ছাত্র, ব্যবসায়ী, ছোট ছোট খুদে দোকানদার তারা এ ঘটনায় লিপ্ত হয়ে যায়। অন্যদের পাশাপাশি সাংবাদিকেরাও আহত হয়েছেন। পরবর্তী সময়ে আপনারা দেখেছেন, আমাদের পুলিশকে টিয়ার গ্যাস এবং তাৎক্ষণিক ব্যবস্থা নিতে হয়েছে।

এতে হতাহত হয়েছে যথেষ্ট। মন্ত্রী বলেন, নিউমার্কেটের ঘটনায় দুটি হত্যা মামলা হয়েছে, মারপিটের মামলা ও ভাঙচুরের মামলা হয়েছে। একটা অ্যাম্বুলেন্স ভাঙচুর করা হয়েছে, সেটারও মামলা হয়েছে। মামলা মামলার গতিতে চলবে। যারা শনাক্ত হবে, যারা চিহ্নিত হবে, ভিডিও ফুটেজ দ্বারা চিহ্নিত হবে, তাদের বিরুদ্ধে অবশ্যই আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password