সারাদেশে ডায়রিয়ায় ৪ জনের মৃত্যু

সারাদেশে ডায়রিয়ায় ৪ জনের মৃত্যু

সারাদেশে ডায়রিয়া ও আমাশয় জনিত রোগের প্রাদুর্ভাব দেখা দিচ্ছে। দূষিত পানি পান করা এবং অস্বাস্থ্যকর খাবারগ্রহণ এর অন্যতম প্রধান কারণ ডায়রিয়া । ডায়রিয়ায় দেশে চারজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। ডায়রিয়া রোগের প্রাদুর্ভাব এবং মুখে খাওয়ার কলেরা ভ্যাকসিন ক্যাম্পেইন নিয়ে বুধবার ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

তিনি বলেন, ডায়রিয়ায় চারজনের মৃত্যু হয়েছে। এ বছর আমরা চারটি মৃত্যুর রিপোর্ট করেছি। তিনি জানান, এ বছর রাজধানী ঢাকায় ২৩ লাখ মানুষকে কলেরার টিকা দেওয়া হবে। এক বছর বয়স থেকে বড় সব বয়সি মানুষ কলেরার টিকা পাবেন। শুধু অন্তঃসত্ত্বা নারীরা টিকা পাবেন না।

রাজধানীর পাঁচটি স্থানে কলেরার টিকা দেওয়া হবে। যাত্রাবাড়ী, দক্ষিণখান, মিরপুর, মোহাম্মদপুর ও সবুজবাগ। মে মাসে প্রথম ডোজ দেওয়া হবে এবং জুন মাসে দেওয়া হবে দ্বিতীয় ডোজ। ডায়রিয়ায় মৃত্যু নিয়ে নাজমুল ইসলাম বলেন, আমরা এ পর্যন্ত চারটি মৃত্যুর তথ্য পেয়েছি। আইসিডিডিআরবি একটি স্বতন্ত্র প্রতিষ্ঠান। তারা আমাদের কাছে এখনও আনুষ্ঠানিকভাবে সেই তথ্য হস্তান্তর করেনি। করলে আমরা সেগুলো বিশ্লেষণ করে দেখব।

মন্তব্যসমূহ (০)


Lost Password