প্রবাসী যারা যে দেশে আছেন, সে দেশেই থাকুন

প্রবাসী যারা যে দেশে আছেন, সে দেশেই থাকুন

 বাংলাদেশি নাগরিক যারা বিভিন্ন দেশে অবস্থান করছেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে তাদের এই মুহূর্তে দেশে না আসতে অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।তিনি বলেন, যারা যে দেশে আছেন, সে দেশেই থাকুন। সে দেশের আইন কানুন মানুন। কোনো কিছুর দরকার হলে দূতাবাসে যোগাযোগ করুন।

বৃহস্পতিবার (১২ মার্চ) বিকেলে মধ্যপ্রাচ্যের পাঁচটি দেশের রাষ্ট্রদূতের সঙ্গে এক বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।ড. এ কে আবদুল মোমেন বলেন, আপনারা যে যে দেশে আছেন, সেখানেই থাকুন। সব দেশই করোনাভাইরাস মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। সেসব নির্দেশনা মেনে চলুন। বাংলাদেশি মিশনগুলো আপনাদের জন্য প্রস্তুত আছে, প্রয়োজনে তাদের সঙ্গে যোগাযোগ রাখুন।

তিনি বলেন, বিভিন্ন দেশে আমাদের দূতাবাস যেগুলো আছে, সবগুলো দূতাবাস আপনাদের জন্য ২৪ ঘণ্টা খোলা আছে। প্রয়োজন হলে মিশনের সঙ্গে যোগাযোগ রাখুন। আপনারা যে দেশেই আছেন, সেখানকার নিয়ম-কানুন মেনে চলুন।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, অনেকে দেশে আসতে চান। কিন্তু যেসব দেশে করোনাভাইরাসের সংক্রমণ রয়েছে, সেসব দেশ থেকে এলে কিন্তু ১৪ দিন কোয়ারেনটাইনে থাকতে হবে। মা-বাবা, ভাই-বোন, আত্মীয়-স্বজনসহ কারও সঙ্গে দেখা করতে পারবেন না। তাই সেটা বুঝে শুনেই সিদ্ধান্ত নেবেন। আমি অনুরোধ করব, আপনারা যেখানেই আছেন, সেখানেই থাকুন।

বৈঠকে সৌদি আরব, কাতার, ইরাক, সংযুক্ত আরব আমিরাত ও কুয়েতের রাষ্ট্রদূত অংশ নেন। বৈএসময় প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ উপস্থিত ছিলেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password