নিউমার্কেটে ব্যবসায়ী হত্যা: তিন বছর পর আরও এক আসামি গ্রেপ্তার

নিউমার্কেটে ব্যবসায়ী হত্যা: তিন বছর পর আরও এক আসামি গ্রেপ্তার

পূর্ব শত্রুতার জেরে রাজধানীর নিউমার্কেট এলাকায় দিনে দুপুরে খোকন মোল্লা (৩২) নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার প্রায় তিন বছর পর আসামি হানিফ আকনকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ।

গোপন সংবাদের ভিক্তিতে বুধবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় ফরিদপুর কোতোয়ালি শহরের এক মেলার মাঠে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে নিউ মার্কেট থানা পুলিশের একটি দল।

অভিযানে অংশ নেন নিউমার্কেট থানার এসআই স্বপন কান্তি দে, এএসআই আনসার মাহমুদ (আলী) ও এএসআই নুর মোহাম্মদ সাইফুল্লা। গ্রেপ্তারের পরপরই তাঁকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয় দলটি।

পরে বৃহস্পতিবার দুপুরে আসামি হানিফকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে মামলাটির তদন্তকারী কর্মকর্তা স্বপন কান্তি দে দশ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিকালে সময়ের কণ্ঠস্বরকে বিষয়টি নিশ্চিত করেছেন অভিযানে অংশ নেওয়া নিউমার্কেট থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আনসার মাহমুদ (আলী)।

তিনি বলেন, গ্রেফতারকৃত আসামি শরীয়তপুরের জাজিরা উপজেলার ইয়াকুব আলী আকনের ছেলে। হানিফ দীর্ঘদিন ধরে ঢাকার বিভিন্ন এলাকায় ভাড়াবাসায় বসবাস করলেও হত্যার পর থেকেই পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিক্তিতে কোতোয়ালি থানা পুলিশের সহযোগিতায় গতকাল তাকে গ্রেফতার করা হয়।

মামলার এজাহারে জানা গেছে, ২০১৭ সালের ২২ ফেব্রুয়ারি বিকালে নিউমার্কেটের চাঁদনী চক মার্কেটের তৃতীয় তলায় সিজান রেস্টুরেন্টের সামনে পূর্ব শত্রুতার জেরে ব্যবসায়ী খোকন মোল্লার উপর শাহাবুদ্দিনের নেতৃত্বে কয়েকজন ধারালো অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায় এবং ছুরিকাঘাত করতে থাকে।

এসময় বাধা দিতে গেলে বাবুল ব্যাপারিকেও ছুরিকাঘাত করা হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক খোকনকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় পরদিন ২৩ ফেব্রুয়ারি নিহত খোকন মোল্লার স্ত্রী বাদী হয়ে শাহাবুদ্দিন, হানিফসহ মোট পাঁচজনকে আসামি করে নিউমার্কেট থানায় হত্যা মামলা দায়ের করেন।

জানতে চাইলে নিউমার্কেট থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) স্বপন কান্তি দে বলেন, আলোচিত মামলাটির পাঁচ নম্বর আসামি ছিলেন হানিফ। হত্যাকাণ্ড সংঘটিত হওয়ার পর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে পুলিশ চার আসামিকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠালেও প্রায় তিন বছর ধরে তিনি পলাতক ছিলেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password