এবার ফেসবুক ব্যবহারকারীদের দিতে হবে ট্যাক্স

এবার ফেসবুক ব্যবহারকারীদের দিতে হবে ট্যাক্স

এবার ট্যাক্স গুনতে হবে ফেসবুক ব্যবহার করলেও। আগামী বছরের প্রথম দিন থেকেই ফেসবুক ব্যবহারকারীদের সরকারকে ট্যাক্স দিতে হবে ৬ শতাংশ হারে মালয়েশিয়ায়!
ইতোমধ্যে মালয়েশিয়ার ফেসবুক ব্যবহারকারীদের ই-মেইল মাধ্যমে এ তথ্য জানিয়ে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। তবে সেটা সকল সাধারণ ব্যবহারকারীদের জন্য নয়।

মেইলে ফেসবুক জানিয়েছে, ব্যবসায়িক কাজে ব্যবহৃত বিভিন্ন পেজ কর্তৃপক্ষ যেসব পোস্টের জন্য ফেসবুককে অর্থ প্রদান করবে সেখানেই ৬ শতাংশ হারে মালয়েশিয়ার সরকারকে ট্যাক্স প্রদান করতে হবে। তবে সাধারণ ফেসবুক ব্যবহারকারীদের কোনো ট্যাক্স প্রদান করতে হবে না।

ফেসবুক ওই মেইলে উল্লেখ করে, কোনো ফেসবুক ব্যবহারকারী যদি বিজনেস ম্যানেজমেন্ট সিস্টেম চালু করে, পোস্ট বুস্ট করে শুধু তখনই এই ট্যাক্স প্রযোজ্য হবে। আর যারা বিজনেস ফেসবুক ব্যবহারকারী তাদেরকে ৬ শতাংশ হারে প্রতিটি পোস্টের জন্য মালয়েশিয়ার সরকারকে দিতে হবে।

মালয়েশিয়ায় বিভিন্ন কোম্পানির প্রচারের জন্য বিজ্ঞাপন ব্যবহার করা হয়। কোটি কোটি টাকা বিজ্ঞাপন বাবদ ফেসবুককে দিতে হয় কোম্পানিগুলোকে। এতে সরকার বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হয়। তাই মাহাথির মোহাম্মদের সরকার এ ট্যাক্স আরোপের ঘোষণা দিয়েছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password