আজ জিতলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে টাইগারদের

আজ জিতলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে টাইগারদের

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে বেশ সুবিধাজনক অবস্থায় আছে বাংলাদেশ। পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের প্রথম দুটিতে সহজেই সফরকারী অস্ট্রেলিয়াকে হারিয়েছে যথাক্রমে ২৩ রান ও ৫ উইকেটে। মিরপুরে আজ সিরিজের তৃতীয় ম্যাচ। জিতলেই পরাক্রমশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে যে কোনো ফরম্যাটে সিরিজ জয়ের বিরল কীর্তি গড়বে বাংলাদেশ। সিরিজ জেতার লক্ষ নিয়েই আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় টি-টুয়েন্টি খেলতে নামবে টাইগাররা। সন্ধ্যা ৬টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখা যাবে গাজী টিভি এবং টি স্পোর্টসে।

প্রথম দুই ম্যাচেই ব্যাটিংটা খারাপ হয়েছে অস্ট্রেলিয়ার। প্রথম ম্যাচে ১৩২ রানের টার্গেটে ১০৮ রানে অলআউট হয় সফরকারীরা। দ্বিতীয় ম্যাচে ১৬ ওভার পর্যন্ত ভালো অবস্থায় ছিলো প্রথমে ব্যাট করা অস্ট্রেলিয়া। তবে মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ে ৭ উইকেটে ১২১ রানে আটকে যায় অস্ট্রেলিয়া। অধিনায়ক ম্যাথু ওয়েডও যাবতীয় সমস্যার মূলে নিজ দলের ব্যাটিংকেই দেখছেন, ‘দুই দলের বোলাররাই দারুণ বোলিং করছে। আমাদের বোলিং আক্রমণের পারফরম্যান্সেও আমি খুশি। বোলিং কোনো সমস্যাই নয়। স্রেফ ব্যাটিংয়ে জমাট হতে হবে আমাদের। এক ম্যাচে টপ অর্ডার ব্যর্থ হয়েছে তো আরেক ম্যাচে নিচের দিকের ব্যাটসম্যানরা। আশা করি পরের ম্যাচে আমরা ঠিকঠাক করতে পারব।’ অনুশীলনেও বেশ সিরিয়াস অজিরা৷ গতকাল ছুটির দিনেও অনুশীলন করেছে তারা। মূল বোলারদের কেউই অনুশীলনে না এলেও ব্যাটিং অর্ডারে প্রথম ছয়জনের চারজনই এলেন। নেটে ব্যাটিং করে চেষ্টা করলেন সমাধান খুঁজে বের করার।

অপরদিকে স্বাগতিকরা আছে বেশ ফুরফুরে মেজাজে৷ গতকাল সবাই ছুটি কাটিয়েছেন। প্রথম দুই ম্যাচের ধারাবাহিকতা বজায় রেখে আজও জয় আদায় করে নিতে চায় বাংলাদেশ। আগের দুই ম্যাচ জিতে থাকায় দলের পরিবেশও যে দারুণ চাঙা, সেটি বলতে শোনা গেল তরুণ অফস্পিনিং অলরাউন্ডার শেখ মেহেদী হাসানকে, ‘দিনের শেষে ম্যাচের ফলই সবচেয়ে গুরুত্বপূর্ণ। ফল ভালো হলে দলের পরিবেশ বা অন্য ব্যাপারগুলো ভালো হয়ে যায়। মনোযোগ তখন খুব ভালোভাবে চলে আসে।’ আজই সিরিজ জিতে নেওয়ায় স্বাগতিকরা কতটা মনোযোগী, তা নিশ্চয়ই আর বলে দিতে হবে না! যদিও ওপেনার সৌম্য সরকারের ফর্ম ভাবাচ্ছে টাইগারদের৷ জিম্বাবুয়ে সিরিজে দুর্দান্ত খেলা সৌম্য অস্ট্রেলিয়ার সাথে প্রথম দুই ম্যাচেই ব্যার্থ। দেখার বিষয় টিম ম্যানেজমেন্ট তাকে আরও একটি সুযোগ দেয় নাকি তার পরিবর্তে রিজার্ভ বেঞ্চ থেকে কাউকে পরখ দেখে।

মন্তব্যসমূহ (০)


Lost Password