মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদান বাঙালি জাতি চিরদিন শ্রদ্ধা ভরে স্মরণ করবে

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে তৎকালীন সময়ে পাকিস্তান সশস্ত্র ছেড়ে চলে আসা সশস্ত্র বাহিনীদের সদস্যদের ভূমিকা বাঙালি জাতি চিরদিন শ্রদ্ধা ভরে স্মরণ করবে বলে মন্তব্য করেছে জাতীয় স্বাধীনতা পার্টি-জেএসপি।
আজ ২১ নভেম্বর ২০২০ শনিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান জননেতা মিজানুর রহমান মিজু।

মিজানুর রহমান মিজু বলেন, “১৯৭১ সালের ২১ নভেম্বর বাংলাদেশের সেনা, নৌ ও বিমান বাহিনী সম্মিলিতভাবে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে আক্রমণ চালায়। আজ ২১ নভেম্বরকে সশস্ত্র বাহিনী দিবস পালিত হচ্ছে। এই দিবস পালনের পেছনে মুক্তিযুদ্ধের চেতনা জড়িয়ে রয়েছে। মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদানও সাধারণ মানুষের আত্মত্যাগের সঙ্গে একইভাবে তাৎপর্যপূর্ণ।”

তিনি বলেন, “মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে গড়ে ওঠা সশস্ত্র বাহিনী জাতির গর্ব ও আস্থার প্রতীক। সশস্ত্র বাহিনী দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার মহান দায়িত্ব পালনের পাশাপাশি যে কোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় প্রশংসনীয় ভূমিকা পালন যাচ্ছে।”
মিজানুর রহমান মিজু জাতীয় স্বাধীনতা পার্টির পক্ষ থেকে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের সকল বীর শহিদ এবং মাতৃভূমির জন্য জীবন উৎসর্গকারী সশস্ত্র বাহিনীর শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন