৯১ লাখ টাকা ভ্যাট দিল ফেসবুক

বাংলাদেশের জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) ৯১ লাখ ৩৯ হাজার টাকা ভ্যাট দিয়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। প্রতিষ্ঠানটির পক্ষে বাংলাদেশ এজেন্ট এইচটিটিপুল এ অর্থ জমা দেন।বিষয়টি  বুধবার নিশ্চিত করেছেন ভ্যাট নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল হক। অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গত আগস্টে ৬ কোটি ২৩ লাখ টাকার বিজ্ঞাপন বিক্রি করেছে ফেসবুকের এজেন্ট এইচটিটিপুল।

স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে বিক্রি করা এই বিজ্ঞাপন মূল্যের বিপরীতে প্রতিষ্ঠানটি যে মূসক বা ভ্যাট সংগ্রহ করেছে, সে অনুযায়ী ৯১ লাখ ৩৯ হাজার টাকা জমা দিয়েছে।ভ্যাট নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর আরো জানিয়েছে, ফেসবুক এজেন্টের রিটার্ন জমা দেয়ার নির্ধারিত তারিখ ছিল গত ১৫ সেপ্টেম্বর। এই সময়ের মধ্যে আগস্টের ভ্যাট পরিশোধ এবং এর চালানসহ আগস্টের ভ্যাট রিটার্ন জমা দেয়া হয়েছে।

বাংলাদেশে ফেসবুকের এজেন্ট এইচটিটিপুলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব পালন করছেন আলজোসা জেংকো। তিনিই রিটার্ন জমা দিয়েছেন বলে জানানো হয়।এর আগে যথাসময়ে ভ্যাট না দেয়ায় এইচটিটিপুলের বিরুদ্ধে মামলা করেছিল ভ্যাট গোয়েন্দা বিভাগ। এর পরিপ্রেক্ষিত প্রতিষ্ঠানটি বকেয়া বাবদ ৭৭ লাখ ৬২ হাজার টাকা এবং জরিমানা বাবদ ১ লাখ ৫৫ হাজার টাকা পরিশোধ করতে বাধ্য হয়।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন