সারাদেশে জামায়াতের ঢিলেঢালা হরতাল

বিডি টাইপ ডটকম:-
দলীয় আমির মকবুল আহমেদ, সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমানসহ শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে জামায়তের ডাকে সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ঢিলেঢালা ভাবে পালিত হয়েছে। জামায়াতের অফিসিয়াল ফেসবুক পেজ সূত্রে জানা গেছে, রাজধানী ঢাকাসহ নগরীর বিভিন্ন এলাকায় দলটির নেতাকর্মীরা মিছিল করেছে। এসব মিছিলে খুব স্বল্প সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি দেখা গেছে।

জানা গেছে, বৃহস্পতিবার দিনের শুরুতেই রাজধানীর বিভিন্ন এলাকায় ছোট আকারে বিক্ষোভ প্রদর্শন করে। তবে সারাশহরে আইনশৃংখলা বাহিনী মোতায়েন দেখা গেছে। এছাড়া, হরতালের দিন বিকাল পর্যন্ত রাজধানীর কোনও এলাকায় সংঘর্ষের কোনও খবর পাওয়া যায়নি।
রাজধানীতে হরতালের খুব বেশি প্রভাব না পরলেও বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল করেছে বলে জানা গেছে। রাজধানীর মিরপুর, পল্লবি, উত্তরা, বিমানবন্দর, তেজগাঁওয়ে ঝতিকা মিছিল ও সমাবেশ করেছে জামায়াত শিবিরের নেতা কর্মীরা।

নাশকতা ঠেকাতে কাঠোর অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনী। রাজধানীর বিভিন্ন পয়েন্টে মোতায়েন করা হয়েছিল অতিরিক্ত পুলিশ। বেলা বাড়ার সাথে সাথে রাজধানীতে যান চলাচল স্বাভাবিক হতে থাকে।
জামায়াত দাবি করেছে, দলটির ঢাকা মহানগর উত্তর জামায়াত হরতালের সমর্থনে মিছিল করেছে। কাফরুলে অনুষ্ঠিত এক মিছিলে ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান নেতৃত্ব দেন।

মিছিল শেষে মাহফুজ বলেন, সরকার দেশ থেকে ইসলাম ও ইসলামী মূল্যবোধ ধবংস করতেই জামায়াতকে বিশেষভাবে টার্গেট করেছে। সে ষড়যন্ত্রের ধারাবাহিকতায় আমীরে জামায়াত ও বর্ষীয়ান জননেতা মকবুল আহমদ সহ শীর্ষনেতাদের আটক করে রিমান্ডের নামে নাজেহাল করছে। কিন্তু সচেতন জনতা জাতীয় নেতৃবৃন্দের সাথে এমন মানবিক আচরণ মেনে নেবে না।
তিনি সরকারকে জুলুম-নির্যাতন পরিহার করে অবিলম্বে আমীরে জামায়াতসহ শীর্ষনেতৃবৃন্দকে মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় দুর্বার গণআন্দোলনের মাধ্যমে সরকারকে দাবি মানতে বাধ্য করা হবে।

Loading...