করোনায় মৃত্যু বেড়ে ৪, আক্রান্ত ৩৯ জন

দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত ছয়জনের মধ্যে একজন ওমরাহ ফেরত বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

মঙ্গলবার (২৪ মার্চ) ভিডিও কনফারেন্সে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, দেশে ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো ছয়জন। এদের মধ্যে একজন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো চার। দেশে মোট ৩৯ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেল।

ডা. ফ্লোরা বলেন, করোনা সন্দেহে এ পর্যন্ত আইইডিসিআরে ৭১২ জনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৯২জনের পরীক্ষা হয়েছে। এর মাঝে নতুন করে ছয়জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে; যার মাঝে একজন মারা গেছেন।

‘করোনায় আক্রান্ত হয়ে যিনি মারা গেছেন তিনি দীর্ঘদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। আর নতুন আক্রন্তদের একজনের ভ্রমণের ইতিহাস আছে। একজন অন্য রোগে আক্রান্ত হয়ে আগে থেকেই হাসপাতালে ভর্তি ছিলেন। বাকি চারজন আগে আক্রন্ত হয়েছেন- এমন কারো সংস্পর্শে এসে আক্রন্ত হয়েছেন।’

জনসচেতনতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, খুব প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না। এমনকি হাসপাতালেও যাবেন না। স্বাস্থ্যবিধি মেনে চলুন।

তিনি বলেন, সরকার আগামী ২৬ মার্চ থেকে ১০ দিনের বাধ্যতামূলক যে ছুটির সিদ্ধান্ত নিয়েছে তা করোনা ভাইরাস মোকাবিলায় ভূমিকা রাখবে।উল্লেখ্য বিশ্বব্যাপী ৩ লাখ ৭৮ হাজার ৮৫৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৬ হাজার ৫১৪ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ২ হাজার ৬৯ জন।

আক্রান্তদের মধ্যে ২ লাখ ৬০ হাজার ২৭৬ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ২ লাখ ৪৮ হাজার ২১৪ জনের অবস্থা স্থিতিশীল এবং ১২ হাজার ৬২ জন রয়েছেন আশঙ্কাজনক অবস্থায়।করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১ হাজার ১৭১ জনে। নতুন করে সাত জন মারা যাওয়ায় দেশটিতে মোট মৃতের সংখ্যা ৩ হাজার ২৭৭ জন।

ইতালিতে এ ভাইরাস শনাক্ত হয়েছে ৬৩ হাজার ৯২৭ জনের শরীরে। দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৭৭ জনে।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন