শাহবাগের অবরোধ থেকে নির্বাচন কমিশন ঘেরাওয়ের আল্টিমেটাম

সরস্বতী পূজার দিনে ঢাকা সিটি ভোট না করার দাবিতে শাহবাগে সড়ক অবরোধ শেষে নির্বাচন কমিশন ঘেরাওয়ের কর্মসূচি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

মঙ্গলবার বিকাল ৫টায় ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেয় ওই শিক্ষার্থীরা। হাজার খানেক শিক্ষার্থীদের এই অবস্থানের কারণে ব্যস্ত সময়ে গুরুত্বপূর্ণ ওই মোড়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। সন্ধ্যা পৌনে ৭টার দিকে ইসি ঘেরাওয়ের কর্মসূচি দিয়ে বিক্ষোভকারীরা শাহবাগ ছাড়লে যান চলাচল পুনরায় শুরু হয়।

আন্দোলনকারীরা জানান, বুধবার (১৫ জানুয়ারি) দুপুর ১২টার মধ্যে নির্বাচনের তারিখ পরিবর্তনের ঘোষণা এবং সরস্বতী পূজার দিনে নির্বাচনের তারিখ ঘোষণা করে সংবিধান পরিপন্থী কাজ করায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের পদত্যাগ দাবি জানানো হয়েছে। দাবি মানা না হলে আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবন ঘেরাওয়ের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

জগন্নাথ হল ছাত্র সংসদের বহিরাঙ্গণ ক্রীড়া সম্পাদক অর্নব হোড় জানান, বুধবার দুপুর ১২টার মধ্যে নির্বাচনের তারিখ পরিবর্তনের ঘোষণা না এলে পরবর্তীতে লাগাতার আন্দোলন চলবে। সরস্বতী পূজার দিন নির্বাচনের তারিখ ঘোষণা করে সংবিধান পরিপন্থী কাজ করায় নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের পদত্যাগ দাবি করছি।

আন্দোলনকারীদের প্রধান সমন্বয়ক জগন্নাথ হল ছাত্র সংসদের ভিপি উৎপল বিশ্বাস বলেন, যদি কাল আমাদের বেঁধে দেওয়া সময়ের মধ্যে সিদ্ধান্ত পরিবর্তন করা না হয়, তাহলে আমরা নির্বাচন কমিশন ভবন ঘেরাও করবো। এমন সিদ্ধান্ত নেওয়া সংবিধানের পরিপন্থি দাবি করে এতে যুক্ত ইসির কর্মকর্তাদের পদত্যাগও দাবি করেন তিনি।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন