জ্বর-কাশি নিয়ে আসা আরও একজনের মৃত্যু

জ্বর, কাশি, গলা ব্যথা নিয়ে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসাপাতালে এক রোগীর মৃত্যু হয়েছে।  বৃহস্পতিবার (১৯ মার্চ) রাতে নড়াইল থেকে রবিউল ইসলাম নামে ওই প্রবাসীকে খুমেকে আনা হয়। তাকে পরীক্ষার পর চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।  খুমেক হাসপাতালের ডা. ওমর ফারুক বলেন, রবিউলকে এখানে মৃত অবস্থায় আনা হয়।

রবিউলের পরিবারের লোকজন জানান, এক সপ্তাহ হল তিনি ভারত থেকে নড়াইলে এসেছেন।  তিনি জ্বর, গলা ব্যথা, কাশিসহ নানা সমস্যায় আক্রান্ত ছিলেন।  স্থানীয়ভাবে তাকে সেবা দেওয়া হচ্ছিল।  বৃহস্পতিবার অবস্থার অবনতি হলে তাকে খুমেক হাসাপাতালে আনা হয়।  চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবার দুপুরে খুমেকে জ্বর নিয়ে আসা বাবলু নামে একজন মারা যান।  মৃত বাবুলের বড় বোন জাহানারা বেগম বলেন, পাঁচ দিন ধরে জ্বরে আক্রন্ত ছিল বাবলু।  চিকিৎসকদের অবহেলায় তার মৃত্যু হয়েছে।

তিনি অভিযোগ করে আরও বলেন, বৃহস্পতিবার দুপুর ১টার দিকে জ্বরে আক্রান্ত হয়ে বাবলু জরুরি বিভাগে আনা হয়। এ সময় রোগীকে বহির্বিভাগ থেকে চিকিৎসা নিয়ে আসতে বলেন জরুরি বিভাগের চিকিৎসক।  কিন্তু বহির্বিভাগ থেকে তাকে চিকিৎসা দেওয়া হয়নি।  চিকিৎসা না পেয়ে হাসপাতালের ফ্লোরে দীর্ঘ সময় পড়ে থাকায় তার মৃত্যু হয়।

বিষয়টি অস্বীকার করে খুমেক হাসপাতালের পরিচালক ডা. এটি এম মঞ্জুর মোর্শেদ বলেন, ওই রোগী জ্বর, সর্দি নিয়ে জরুরি বিভাগে চিকিৎসা নিতে আসেন।  জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মেডিসিন কনসালট্যান্টকে দেখানোর জন্য হাসপাতালের বহির্বিভাগের রেফার্ড করেন।  রোগী মেডিসিন চিকিৎসকের কাছে যাওয়া পথে মারা যায়।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন