আসামিদের তালিকা ফেসবুকে প্রকাশ করেছে পুলিশ

ওয়ারেন্টভুক্ত ১৬৭ জন আসামির নাম-ঠিকানা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করেছে বগুড়ার নন্দীগ্রাম থানা পুলিশ। গতকাল বৃহস্পতিবার আসামিদের নাম-ঠিকানা প্রকাশ করা হয়।

এ ছাড়া ১৬৭ আসামিদের নাম-ঠিকানা ও পরিচয় দিয়ে তালিকা তৈরি করা এ তালিকা প্রত্যেক ইউনিয়ন পরিষদ, পৌর শহরের গুরুত্বপূর্ণ স্থানের দেয়ালেও সাঁটিয়েছে পুলিশ।

নন্দীগ্রাম থানা পুলিশ জানিয়েছে, ফেসবুক ও গ্রামের বিভিন্ন দেয়ালে আসামিদের নাম-ঠিকানা প্রকাশে এলাকার মানুষ সচেতন হচ্ছে।

পুলিশ আরও জানায়, অনেকে জানতে পারে না, আসামিদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি হয়েছে। এতে নিজ উদ্যোগে অনেকে আদালতে আত্মসর্ম্পণ করে থানায় ‘রি-কল’ জমা দিতে পারবে। পাশাপাশি অভিযুক্ত আসামিদের ধরতে জনগণের কাছ থেকে সহযোগিতাও পাওয়া যাবে। জিডি ও পুলিশ ক্লিয়ারেন্স পেতেও জনগণকে সুবিধা দেওয়া হচ্ছে।

মুজিববর্ষ উপলক্ষে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এ তালিকায় জি.আর মামলার আসামি ১৩ জন, সি.আর ৪৯ জন ও পলাতক আসামি ১০২ জন।  এসব পলাতক আসামিদের ধরতে নিয়মিতভাবে অভিযান চালাচ্ছে পুলিশ।  এক থেকে ৫ বছর পর্যন্ত এসব আসামি পলাতক আছে বলেও জানা গেছে।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শওকত কবি বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন,  ‘থানায় ওয়ারেন্টের আসামি গ্রেপ্তারে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। আসামিদের যাতে সহজেই শনাক্ত করা যায় সে জন্য প্রতিটি এলাকায় তাদের তালিকা সাঁটানো হয়েছে। পলাতক থাকা আসামিদের বিষয়ে সাধারণ মানুষও তথ্য দিচ্ছে। সে হিসেবে অভিযান পরিচালনা করা হচ্ছে। ’

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন