লকডাউনে ঘরে বসে উপার্জনের ৫ উপায়

লকডাউনে ঘরে বসে উপার্জনের ৫ উপায়
MostPlay

করোনা আতঙ্কে গত ২১ দিন ধরে বাড়িতেই বন্দি সবাই। হাতে কাজ নেই। টিভি দেখে আর মোবাইল ঘেঁটে সময় নষ্ট না করে ইন্টারনেট সংযোগটিকে কাজে লাগান। বেশ কিছু রাস্তা রয়েছে বাড়িতে বসে টাকা রোজগার করার। এই অলস সময়টাকে কাজে লাগিয়ে উপার্জন করুন। সময়ও কেটে যাবে, হাতে আসবে কিছু টাকাও।

নতুন ভাষা শিখে ফেলুন- এই সময় খুব সহজে বিদেশি ভাষা শিখে ফেলতে পারেন। এই নতুন ভাষা আপনাকে দেবে কাজ করার একাধিক সুযোগ। একদিকে শিখতে থাকুন, অন্যদিকে শেখাতে থাকুন। Duolingo আর HelloTalk-এর মত অ্যাপ সেই সুযোগ দিচ্ছে। বিনামূল্যে ভাষা শেখার এই সুযোগ আর পাবেন না।

নিজের ইউটিউব চ্যানেল খুলুন- অনলাইন দক্ষতা এই সময়ে খুব কাজে আসে। যদি রান্না ভালো পারেন, বা আপনার কোনও বিশেষ দক্ষতা থাকে, তা কাজে লাগান। ইউটিউব চ্যানেলের মাধ্যমেও ভালো রোজগার করতে পারেন আপনি।

অনুবাদ করে রোজগার- বেশ কিছু পাবলিকেশন রয়েছে যারা ট্রান্সলেশনের কাজের জন্য লোক চান। তাঁদের হয়ে অনলাইনে কাজ করে রোজগার করা যেতে পারে। সেক্ষেত্রে টার্মস কন্ডিশনগুলো দেখে নেবেন।

জিঙ্গলস বানিয়ে উপার্জন- Paytunes- এটি একটি অ্যানড্রয়েড অ্যাপ৷ এটি দিয়ে পুরোন রিংটোন বদলে বিভিন্ন অ্যাড জিঙ্গলস দিতে পারেন৷ এতে প্রতি ইনকামিং কলে টাকা রোজগারের সুযোগ থাকে৷

বিভিন্ন সমীক্ষায় অংশ নিয়ে রোজগার- Crownit- এটি একটি অনলাইন মার্কেট রিসার্চ অর্গানাইজেশন৷ এখানে গ্রাহককে প্রতিদিনের বিল আপলোড করতে হবে৷ সঙ্গে থাকবে বিভিন্ন গেম খেলার সুযোগ৷ অনলাইন সার্ভেতেও অংশ নিতে হতে পারে৷ প্রতিবারই টাকা উপার্জনের সুযোগ থাকছে৷

মন্তব্যসমূহ (০)


Lost Password