করোনায় কক্সবাজার সৈকত ভ্রমণে নিষেধাজ্ঞা

করোনায় কক্সবাজার সৈকত ভ্রমণে নিষেধাজ্ঞা

করোনাভাইরাস প্রতিরোধে কক্সবাজারে পর্যটক আসার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন। বুধবার (১৮ মার্চ) বিকেলে কক্সবাজার সমুদ্রসৈকতসহ আশপাশের পর্যটনকেন্দ্রগুলোতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

আজ বুধবার (১৮ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে জেলা প্রশাসক মো. কামাল হোসেন গণমাধ্যমকে এমন তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, সমুদ্রে সৈকতে পর্যটক ও স্থানীয়দের যেতে নিরুৎসাহিত করছি আমরা।

তিনি বলেন, কক্সবাজারে দেশি-বিদেশি অনেক পর্যটক আসেন। ফলে কক্সবাজার করোনাভাইরাসের ঝুঁকিতে রয়েছে। করোনা ঝুঁকি এড়াতে কক্সবাজারে পর্যটকদের না আসার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে সমুদ্র সৈকতে জনসমাগম রোধে পর্যটকদের সৈকতে না নামতে সতর্কতা জারি করা হয়েছে। সৈকতের বিচকর্মী ও ট্যুরিস্ট পুলিশ সমুদ্র সৈকত থেকে পর্যটকদের সরিয়ে নিচ্ছেন।

এদিকে জেলা প্রশাসনের এই সিদ্ধান্তের পর থেকে সৈকতের বিভিন্ন পয়েন্টে মাইকিং এর মাধ্যমে পর্যটকদের সরিয়ে নেয়ার কাজ শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন টুরিস্ট পুলিশের কক্সবাজার জোনের পুলিশ সুপার জিল্লুর রহমান।

অপরদিকে কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানিয়েছেন, কক্সবাজার জেলায় কোথাও এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি পাওয়া যায়নি। তবে তিনজন বিদেশ ফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password